আয়ারল্যান্ডকে উড়িয়ে মূল পর্বে শ্রীলঙ্কা
প্রকাশ : ২১ অক্টোবর ২০২১, ০৮:১৩
আয়ারল্যান্ডকে উড়িয়ে মূল পর্বে শ্রীলঙ্কা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আয়ারল্যান্ডের বিপক্ষে শুরুতে ব্যাট করছিলো লঙ্কানরা। ৮ রানে তিন উইকেট হারিয়ে পড়ে গিয়েছিলো বিপদেই। সে বিপদ কাটিয়ে লঙ্কানরা পরে ম্যাচে ফিরেছে। ৭০ রানের দাপুটে এক জয় নিয়ে নিশ্চিত করে ফেলেছে সুপার টুয়েলভে উত্তরণও।


দাপুটে বললেও কোচ মিকি আর্থার, আর তার স্টাফদের জন্য যে স্বস্তি বয়ে আনবে না, তা বলাই বাহুল্য। টানা দুই ম্যাচেই যে দলের টপ অর্ডার ব্যর্থ হয়েছে! ফিল্ডিংও ছিলো তথৈবচ। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে সেটাই যথেষ্ট থেকেও বেশি প্রমাণিত হয়েছে আজ।


শুরুতে টসে হেরে ব্যাট করতে নেমে ৮ রানে তিন উইকেট হারিয়ে ফেলে লঙ্কানরা। সেখান থেকে হাসরাঙ্গা আর নিশাঙ্কার ৮২ বলে ১২৩ রানের জুটি বড় স্কোরের দিশা দেয় দলকে। এরপর শেষদিকে দাসুন শানাকার ১১ বলে ২১ রানের ক্যামিওতে ১৭১ রানের পুঁজি পায় ২০১৪ এর চ্যাম্পিয়নরা।


জবাব দিতে নেমে শুরু থেকেই উইকেট খুইয়েছে আইরিশরা। ওভারপ্রতি সাড়ে আট রান তাড়া করতে বড় ইনিংস প্রয়োজন ছিলো দলটির, কেভিন ও ব্রায়েন, পল স্টার্লিংরা সে প্রয়োজন মেটাতে পারলেন কই? প্রতিরোধ যা গড়েছিলো দলটির চতুর্থ উইকেট জুটি, কার্টিস ক্যাম্পারকে সঙ্গে নিয়ে অধিনায়ক অ্যান্ড্রিউ বালবার্নি তুলেছিলেন ৫৩ রান।


তবে ইনিংস মেরামত করতে গিয়ে আস্কিং রেট বাড়ছিলো চড়চড় করে, সে চাহিদা মেটাতে গিয়ে ভাঙল এ জুটি। পরের গল্পটা লঙ্কানদের জন্য 'জলবৎ তরলং'ই ছিলো, স্পিন আক্রমণে আইরিশদের গলা চেপে ধরে শেষ ১৬ রানে তুলেছে ৭ উইকেট। তাতে ৭০ রানের জয় আর সুপার টুয়েলভের টিকিটও ঝুলিতে পুরে ফেলে শ্রীলঙ্কা।


বিবার্তা/এমও

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com