ইনজামামের হার্ট অ্যাটাক, হাসপাতালে ভর্তি
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:১০
ইনজামামের হার্ট অ্যাটাক, হাসপাতালে ভর্তি
সংগৃহীত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

হৃদরোগে আক্রান্ত হয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। সে কারণে সোমবার (২৭ সেপ্টেম্বর) রাতেই তাকে ভর্তি করা হয়েছে লাহোরের একটি বেসরকারি হাসপাতালে। সংবাদ সংস্থা জানাচ্ছে, সে হাসপাতালেই মাঝরাতে তার অ্যাঞ্জিওপ্লাস্টি সম্পন্ন হয়েছে।


গত তিনদিন ধরেই বুকে ব্যথা অনুভব করছিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক। তবু ডাক্তারের কাছে যাননি তিনি। কিন্তু সোমবার সন্ধ্যায় অবস্থার অবনতি ঘটে তার, বেড়ে যায় বুকের ব্যথা। ফলে তাকে তড়িঘড়ি করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


সেখানে পরীক্ষানিরীক্ষার পর জানা যায়, তার হার্টে একটি ‘ব্লক’ আছে। যার ফলে কর্তব্যরত চিকিৎসকরা ইনজামামের অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন। সে প্রক্রিয়া রাতেই সম্পন্ন হয়েছে। ৫১ বছর বয়সী ইনজামাম আপাতত স্থিতিশীল আছেন বলেই জানিয়েছে হাসপাতাল সূত্র। তবে শিগগিরই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না তিনি। আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণেই থাকবেন তিনি, যে কারণে তাকে থাকতে হবে হাসপাতালেই।


১৯৯২ বিশ্বকাপে মারকাটারি ব্যাটিং দিয়ে আলোচনায় আসেন ইনজামাম। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। বনেছেন পাকিস্তানের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকও। ৩৭৫ ম্যাচে ১১৭০১ রান তুলেছিলেন তিনি। আর টেস্টে ১১৯ ম্যাচ খেলে ৮৮২৯ রান তুলেছেন ‘ইনজি’।


২০০৭ সালে ইনজামাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। এরপর থেকে ক্রিকেট সংশ্লিষ্ট অনেক পদেই দেখা গিয়েছে তাকে। পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শক, আফগানিস্তানের প্রধান কোচ, ও পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক হিসেবে দেখা গিয়েছে তাকে।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com