নারী বিশ্বকাপ বাছাই পর্বের প্রাথমিক দলে ২ নতুন মুখ
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৫
নারী বিশ্বকাপ বাছাই পর্বের প্রাথমিক দলে ২ নতুন মুখ
ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০২২ সালের ওয়ানডে নারী বিশ্বকাপের বাছাই পর্বের জন্য ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ দলে জায়গা হয়নি দুই অভিজ্ঞ ক্রিকেটার পান্না ঘোষ ও সানজিদা ইসলামের। তবে দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন ফারিহা ইসলাম তৃষ্ণা ও দিশা বিশ্বাস।


এছাড়া দলে আর তেমন কোনো চমক রাখেনি বিসিবি। প্রায় দেড় বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকায় বিশ্বকাপ বাছাইয়ের দুই মাস আগেই স্কোয়াড ঘোষণা করে দেয়া হয়েছে। যাতে দলের খেলোয়াড়রা নিজেদের স্কিল ও ফিটনেস সেরা পর্যায়ে নিয়ে যেতে পারেন।


মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) থেকে মিরপুরের বিসিবি একাডেমি মাঠে শুরু হচ্ছে নারী দলের ক্যাম্প। এরপর ২৬ তারিখ পুরো দল যাবে সিলেটে। সেখনে আগামী ১১ অক্টোবর পর্যন্ত চলবে ক্যাম্প। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের মধ্যে পাঁচটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।


২০২২ সালে নিউজিল্যান্ডে হতে যাওয়া টুর্নামেন্টে স্বাগতিকরা ছাড়াও টিকিট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত। আগামী ১৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ১০ দলকে নিয়ে জিম্বাবুয়েতে হবে বিশ্বকাপ বাছাইপর্ব। এখান থেকে সেরা তিন দল যাবে মূল পর্বে।


বাংলাদেশ এখন পর্যন্ত খেলেনি ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বে। এর আগে দুইবার বাছাই পর্ব খেলে তারা প্রতিবারই পঞ্চম হয়েছে। এবার মূল পর্বে জায়গা করে নিতে তাদের লড়াই করতে হবে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, থাইল্যান্ড, জিম্বাবুয়ে, পাপুয়া নিউ গিনি, যুক্তরাষ্ট্র ও নেদারল্যান্ডসের সঙ্গে।


নারী বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড:
মুরশিদা খাতুন, শামীমা সুলতানা, নিগার সুলতানা, ফারজানা হক, রোমানা আহমেদ, রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মণ্ডল, সুরাইয়া আজমিন, নুজহাত তাসনিয়া, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল কুবরা, শারমিন আক্তার, পুজা চক্রবর্তী ও দিশা বিশ্বাস।


বিবার্তা/জুয়েল/ওবাইদুল্লাহ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com