নিগারের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ​টানা জয়
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২১, ১৭:১৭
নিগারের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ​টানা জয়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইমার্জিং দলের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও দারুণ জয় পেলো বাংলাদেশ। মঙ্গলবার (৬ এপ্রিল) সিলেটে অধিনায়ক নিগার সুলতানার সেঞ্চুরিতে ৭ উইকেটে জিতেছে স্বাগতিকরা। এতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেলো বাংলাদেশের মেয়েরা।


আগে ব্যাট করতে নেমে ওপেনার আন্দ্রি স্টেইনের ৮০ রানের সৌজন্যে ৮ উইকেটে ১৯৬ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে রুমানা আহমেদকে নিয়ে নিগারের শতাধিক রানের জুটিতে ৪৫.৩ ওভারে ৩ উইকেটে ১৯৭ রান করে বাংলাদেশ।


প্রায় দুইশ রানের টার্গেটে নেমে তৃতীয় ওভারেই ওপেনার শারমিন সুলতানাকে (৭) হারায় বাংলাদেশ। ক্রিজে নামেন নিগার। আরেক ওপেনার মুর্শিদা খাতুন তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। অষ্টম ওভারের এক বল বাকি থাকতে মুর্শিদা (২১) আউট হন দলীয় ৩৮ রানে।


আগের ম্যাচে ৭২ রান করে সেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়া ফারজানা হকও থিতু হতে পারেননি। নিগারের সঙ্গে তার জুটি ৪৪ রানের বেশি হয়নি। মাত্র ১৫ রান করেন ফারজানা। দলীয় ৮২ রানে ৩ উইকেট হারানো বাংলাদেশকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।


নিগারের সঙ্গে ক্রিজে পড়ে থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান রুমানা আহমেদ। ৪৬তম ওভারের তৃতীয় বলে তার বাউন্ডারিতে নিশ্চিত হয় সাফল্য। ৬৯ বলে ৪৫ রানে অপরাজিত ছিলেন রুমানা।


১১৫ রানে জুটি গড়ার পথে প্রথম ওয়ানডে সেঞ্চুরি করেন নিগার। ডানহাতি এই ব্যাটসম্যান ১৩৫ বল খেলে ১১ চারে ১০১ রানে অপরাজিত ছিলেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com