শিরোনাম
ক্যারিবীয়ানদের বিপক্ষে টাইগারদের সিরিজ জয়
প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ১৭:৩৬
ক্যারিবীয়ানদের বিপক্ষে টাইগারদের সিরিজ জয়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।শুক্রবার (২২ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের তাণ্ডবে ৪৩ দশমিক ৪ ওভারে মাত্র ১৪৮ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।


খেলার পঞ্চম ওভারে ব্রেক থ্রু এনে দেন মুস্তাফিজ। ওপেনার সুনীল অ্যামব্রিসকে ফেরান মাত্র ৬ রানে। এরপর ক্রিজে আসেন জশুয়া ডি সিলভা। জর্ন ওটলির সঙ্গে জুটি বেঁধে খুব একটা সুবিধা করতে পারেননি। ১৩তম ওভারে এসে মেহেদি হাসান মিরাজের বলে কাটা পড়েন ওটলি। এরপর ডি সিলভাকে বোল্ড করেন মিরাজ। তার ব্যাট থেকে আসে ৫ রান। পরের ওভারেই অ্যান্ড্রি ম্যাকার্থিকে বোল্ড করেন সাকিব। এরপর কাইল মায়ার্সও টিকতে পারেননি। ফিরে যান রান আউটের শিকার হয়ে।


টাইগারদের বোলিং তোপে শক্ত কোন জুটি গড়ে তুলতে পারেনি সফরকারীরা। উইন্ডিজদের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন পাওয়েল।বাংলাদেশের হয়ে মেহেদী মিরাজ নেন ২৫ রানে ৪ উইকেট। এছাড়া সাকিব ও মুস্তাফিজ নেন ২টি করে উইকেট।


ক্যারিবীয়ানদের বিপক্ষে ১৪৯ রানের লক্ষ্য তাড়ায় তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে নেমে ৩০ রানের জুটি গড়েই আউট হন লিটন কুমার দাশ। আগের ম্যাচে বোল্ড হওয়া লিটন এদিন ফেরেন এলবিডব্লিউ হয়ে। সাজঘরে ফেরার আগে ২৪ বলে চার বাউন্ডারিতে করেন ২২ রান।


লিটনের পর প্রথম ম্যাচে ১ রানে আউট হওয়া নাজমুল হোসেন শান্ত ফেরেন মাত্র ১৭ রানে। এরপর আগের ম্যাচে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে ৬ রানের জন্য ফিফটি মিস করা তামিম ইকবাল দ্বিতীয় ওয়ানডেতে ফিফটির পর ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন। তার আগে ৭৬ বলে তিন চার ও এক ছক্কায় ৫০ রান করেন দেশসেরা এ ওপেনার।


তামিম আউট হওয়ার পর সাবিক আল হাসানের অপরাজিত ৪৩ আর মুশফিকুর রহীমের অপরাজিত ৯ রানের ওপর ভর করে জয়ের বন্ধরে পৌছে যায় টাইগাররা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com