ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার রানের পাহাড়
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ২২:২৬
ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার রানের পাহাড়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিডনি টেস্টে ভারতের বিপক্ষে রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে ৪০৭ রান করেছে স্বাগতিকরা। রবিবার (১০ জানুয়ারি) ভারত চতুর্থ দিন শেষ করেছে ২ উইকেটে ৯৮ রান নিয়ে। যদি ম্যাচের শেষ দিনে তারা লক্ষ্যে পৌঁছতে পারে, তবে সেটা হবে ১৪৪ বছরের টেস্ট ইতিহাসের পঞ্চম ঘটনা।


সিরিজের তৃতীয় টেস্টে ভারতের ব্যাটিং এর প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বাঁ-হাতি পেসার মিচেল স্টার্কের শর্ট বলে চোট পান ভারতের অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। পরে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, তার বুড়ো আঙ্গুল ভেঙ্গে গেছে। ফলে দ্বিতীয় ইনিংস ফিল্ডিংয়ে ছিলেন না এই বাঁ-হাতি।


এই ইনজুরি থেকে সেরে উঠতে তার ৬ সপ্তাহ লাগবে। ফলে আগামী ৫ ফেব্রুয়ারি থেকে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুটিতে জাদেজাকে পাচ্ছে না ভারত।


ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা বলেন, সিডনি টেস্টে দরকার হলে পঞ্চম দিন ইনজেকশন নিয়ে ব্যাট করতে পারেন জাদেজা। তবে পুরোপুরি সেরে উঠতে চার থেকে ছয় সপ্তাহ লাগবে। তারপর আরো ২ সপ্তাহ পুর্নবাসন প্রক্রিয়া। ফলে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টে তাকে পাওয়া যাবে না।


এদিকে জাদেজার মত ব্যাটিং করার সময় হাতের ইনজুরিতে পড়েন উইকেটরক্ষক ঋসভ পন্থ। ফলে দ্বিতীয় ইনিংসে তিনি মাঠের বাইরে আছেন। তার পরিবর্তে উইকেটের পেছনে দায়িত্ব পালন করেন ঋদ্ধিমান সাহা। উইকেটের পেছনে দায়িত্ব পালন করতে না পারলেও পঞ্চম দিন ব্যাটিং করবেন পন্থ। ইনজুরির কারণে ইতিমধ্যে চলমান সিরিজ থেকে ছিটকে গেছেন মোহাম্মদ শামি-উমেশ যাদব ও লোকেশ রাহুল। সিডনি টেস্ট যে দল জিতবে তারা সিরিজে এগিয়ে যাবে ২-১ ব্যবধানে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com