ভারতকে ৪০৭ রানের লক্ষ্য ছুড়ে দিল অস্ট্রেলিয়া
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১২:৩২
ভারতকে ৪০৭ রানের লক্ষ্য ছুড়ে দিল অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরিজে এখন ১-১ সমতা। এগিয়ে যাওয়ার জন্য চাই জয়। সেই জয় পেতে মরিয়া অস্ট্রেলিয়া। যে কারণে সিডনিতে ভারতের সামনে ৪০৭ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিকরা। এখন জয়ের জন্য ব্যাট করতে নেমেছে আজিঙ্কা রাহানের ভারত।


প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৩৮ রানের জবাবে ভারত অলআউট হয়ে গিয়েছিল ২৪৪ রানে। ৯৪ রান এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে অস্ট্রেলিয়া। মার্নাস ল্যাবশানে, স্টিভেন স্মিথ আর ক্যামেরন গ্রিনের ব্যাটে ভর করে ৬ উইকেটে ৩১২ রান করে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।


তৃতীয় দিন বিকেলটাই তারা শেষ করেছিল ২ উইকেটে ১০৩ রান নিয়ে। লিড তখন তাদের দাঁড়িয়েছিল ১৯৭ রান। স্মিথ তখন অপরাজিত ছিলেন ২৯ রানে এবং লাবুশানে অপরাজিত ছিলেন ৪৭ রানে।


আজ চতুর্থ দিন ব্যাট করতে নেমে লাবুশানে আউট হন ৭৩ রান করে। ১১৮ বল খেলে ইনিংসটি সাজান তিনি ৯টি বাউন্ডারিতে। স্টিভেন স্মিথ প্রথম ইনিংসে করেছিলেন সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু ৮১ রান করার পর রবিচন্দ্রন অশ্বিনের এলবিডব্লিউর শিকার হন তিনি।


ম্যাথ্যু ওয়েড আউট হয়ে যান ৪ রান করে। এরপর জুটি বাধেন ক্যামেরন গ্রিন আর অধিনায়ক টিম পেইন। ১০৪ রানের জুটি গড়ে তোলেন তারা দু’জন। ক্যামেরন গ্রিন আউট হন ৮৪ রান করে। এরপরই ইনিংস ঘোষণা করে দেন টিম পেইন। তিনি নিজে অপরাজিত ছিলেন ৩৯ রানে।


ভারতীয়দের হয়ে ২টি করে উইকেট নেন নবদিপ সাইনি এবং রবিচন্দ্রন অশ্বিন ২টি করে। ১টি করে উইকেট নেন জসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ।


জবাব দিতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে ১৯ রান করেছে ভারত। ১৩ রানে রোহিত শর্মা এবং ৬ রানে অপরাজিত রয়েছেন শুভমান গিল।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com