শিরোনাম
ভারতের বিপক্ষে বড় লিডের পথে অস্ট্রেলিয়া
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২১, ১৪:০৯
ভারতের বিপক্ষে বড় লিডের পথে অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রথম ইনিংসের চাকা অল্পতে থামিয়ে দেয়ার পর বড় লিডের পথে এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। তৃতীয় দিন শেষে অজিদের লিড ১৯৭ রানের।


সিডনিতে শনিবার বোর্ডার-গাভাস্কার সিরিজের তৃতীয় টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ২৪৪ রানেই গুটিয়ে গেছে ভারত। জবাবে দিনশেষে ২ উইকেটে ১০৩ রান তুলে ফেলেছে অস্ট্রেলিয়া। এর আগে স্বাগতিকদের প্রথম ইনিংস শেষ হয়েছিল ৩৩৮ রানে।


২ উইকেটে ৯৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা ভারত মূলত কাবু হয়েছে অজি পেসার প্যাট কামিন্সের দুর্দান্ত বোলিং এবং নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝিতে রান আউটের শিকার হয়ে।


এদিন ভারতীয় অধিনায়ক অজিঙ্কা রাহানে ২২ রানের ইনিংস খেলে কামিন্সের বলে বোল্ড হয়ে ফিরেছেন। ওপেনার শুভমান গিলের মতো ঠিক ৫০ রান করে বিদায় নেন চেতেশ্বর পুজারা। এই দুজনও কামিন্সের শিকার। ঋষভ পন্থের ব্যাট থেকে আসে ৩৬ রান। এছাড়া রবীন্দ্র জাদেজা অপরাজিত থাকেন ২৮ রানে।


অজিদের পক্ষে কামিন্স ৪টি ও জশ হ্যাজলউড ২টি উইকেট লাভ করেন। রান আউটের শিকার হয়েছেন তিন ভারতীয় ব্যাটসম্যান।


এদিকে ভারতকে অল্পতেই গুটিয়ে দিয়ে ফের ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার শুরুটা অবশ্য ভালো হয়নি। দলীয় ৩৫ রানেই বিদায় নেন স্বাগতিকদের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও উইল পুকোভস্কি। তবে এরপর রুখে দাঁড়ান মার্নাস লাবুশানে এবং স্টিভ স্মিথ। প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকানো স্মিথ ২৯ রান নিয়ে অপরাজিত আছেন। প্রথম ইনিংসে অল্পের (৯১ রান) জন্য সেঞ্চুরি মিস করা লাবুশানে টানা দ্বিতীয় ফিফটির (৪৭*) বেশ কাছে পৌঁছে গেছেন।


ভারতের হয়ে ২টি উইকেট ভাগ করে নিয়েছেন মোহাম্মদ সিরাজ ও রবিচন্দ্রন অশ্বিন।


চার ম্যাচের সিরিজ এখন পর্যন্ত ১-১ এ সমতায় আছে। অ্যাডিলেডে প্রথম টেস্টে ৮ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে একই ব্যবধানে জয়লাভ করে ভারত।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com