একমি ল্যাবরেটরিজের মুনাফা বেড়েছে
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৩, ১৫:৪৩
একমি ল্যাবরেটরিজের মুনাফা বেড়েছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের জানুয়ারি থেকে ৩১ মার্চ সময়ে মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দ্যা একমি ল্যাবরেটরিজ লিমিটেডের। কোম্পানির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই চিত্র দেখা গেছে।


২৭ এপ্রিল, বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


ডিএসইর তথ্য মতে, ২০২২-২০২৩ অর্থবছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির কর-পরবর্তী মুনাফা হয়েছে ৫৩ কোটি ৬২ লাখ ৮৮ হাজার ২৩২ টাকা। যা ২০২২ সালের একই সময়ে ছিল ৫০ কোটি ৩৬ লাখ ৫৪ হাজার ৬৯৮ টাকা। তাতে ওষুধ খাতের কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৩ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ৩৮ পয়সা।


শুধু তিন মাসেই নয়, চলতি অর্থবছরের তিন প্রান্তিক অর্থাৎ জুলাই ২০২২ থেকে ৩১ মার্চ ২০২৩ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা মুনাফা (ইপিএস) দাঁড়িয়েছে ৭ টাকা ৯৮ পয়সা। যা ২০২১-২২ অর্থবছরের একই সময়ে ছিল ৭ টাকা ৫৫ পয়সা। অর্থাৎ গত ৯ মাসে আগের বছরের একই সময়ের তুলনায় মুনাফা বেড়েছে ৪৩ পয়সা।


তাতে ৩১ মার্চ ২০২৩ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০৭ টাকা ৪৮ পয়সা। যা গত বছর ছিল ১০২ টাকা ৫০ পয়সা।


২০১৬ সালে তালিকাভুক্ত কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ২১ কোটি ১৬ লাখ ১ হাজার ৭০০টি। এই শোরহোল্ডারদের ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরে কোম্পানিটি ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। অর্থাৎ শেয়ার প্রতি ৩ টাকা করে মুনাফা দিয়েছে। তার আগের বছর শেয়ারহোল্ডারদের ২০২১ সালে ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। তারও আগের বছর ২০২০ সালে ২৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং ২০১৯ সালে ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।


এই কোম্পানির শেয়ার বুধবার সর্বশেষ লেনদেন হয়েছে ৮৫ টাকায়। তাতে ২১১ কোটি ৬৯ লাখ ২ হাজার টাকার কোম্পানির বাজার মূল্য দাঁড়িয়েছে ১৭৯৮ কোটি ৬১ লাখ ৪৫ হাজার টাকা।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com