৩০ কিলোমিটার চলবে মাত্র ৩ টাকায়
প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩, ১৭:২০
৩০ কিলোমিটার চলবে মাত্র ৩ টাকায়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতের অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান টিভিএস আইকিউব মডেলের নতুন ইলেকট্রিক স্কুটার আনল। প্রতিষ্ঠানটি দাবি করছে এই স্কুটার ৩০ কিলোমিটার চলার খরচ মাত্র ৩ টাকা। ব্যাটারিচালিত এই স্কুটির মেইনটেনেন্স খরচও ভীষণ কম বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।


টিভিএস দাবি করছে তাদের নতুন স্কুটার এক চার্জে ১০০ কিলোমিটার পথ চলবে। এর পরবর্তী ভার্সন শিগগিরই আনবে ভারতের এই অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠানটি। যা এক চার্জে ১৪০ কিলোমিটার মাইলেজে দেবে।


এই স্কুটারের টপ স্পিড ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা। এতে রয়েছে ৩.৪ কিলোওয়াটা আওয়ারের ব্যাটারি প্যাক যা ফুল চার্জ হতে সময় নেয় ৪ থেকে ৫ ঘণ্টা। এই স্কুটারের ব্যাটারিতে ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম দেয়া হয়েছে। জ্বালানির তুলনায় অনেক কম খরচ হয় এই স্কুটারে বলে দাবি করেছে টিভিএস।


এই ইলেকট্রিক স্কুটারের অন-রোড প্রাইজ শুরু হয়েছে ১ লাখ রুপি থেকে। সংস্থার পক্ষ থেকে ব্যাটারির উপর ৩ বছর অথবা ৫০ হাজার কিলোমিটার ওয়ারেন্টি দেওয়া হয়েছে। ফিচার্সের ক্ষেত্রে একগুচ্ছ সুবিধা রয়েছে এই ইলেকট্রিক স্কুটারে।


নতুন এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে ৫ ইঞ্চির টিএফটি স্ক্রিন। যেখানে ব্যাটারি, রাইডিং সংক্রান্ত একাধিক তথ্য দেখা যাবে। এ ছাড়া রয়েছে ইউএসবি চার্জার পোর্ট এবং ব্লুটুথ কানেক্টিভিটি ভায়া স্মার্ট কানেক্ট অ্যাপ, কল, এসএমএস অ্যালার্ট, জিওফেন্সিং, নেভিগেশন, রিমোট চার্জ অ্যাসিস্ট ইত্যাদি সুবিধা পাবেন রাইডাররা।


এছাড়াও স্কুটার চুরির হাত থেকে রক্ষা করার জন্য এতে রয়েছে অ্যান্টি-থেফট এবং লাইভ লোকেশন জানার সুবিধা। ইলেকট্রিক স্কুটারে রয়েছে ১৭ লিটার আন্ডারসিট স্টোরেজ। এই স্কুটারের একটি টপ-এন্ড ভেরিয়েন্ট রয়েছে যেখানে মিলবে ৩২ লিটার আন্ডার সিট স্টোরেজ, মিউজিক প্লে কন্ট্রোল, ইনকগনিটো রাইড মোড, স্মার্ট হেলমেট কানেক্টিভিটি ইত্যাদি ফিচার্স।


বৈদ্যুতিক স্কুটারটির টিএফটি স্ক্রিনের আয়তনও স্ট্যান্ডার্ড মডেলের থেকে বড়, রয়েছে এলইডি হেডলাইট এবং টেল লাইট।


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com