স্ক্র্যাচ প্রতিরোধী সেলফোন তৈরি করবে অ্যাপল
প্রকাশ : ১৮ জুন ২০২৩, ১৮:৩৯
স্ক্র্যাচ প্রতিরোধী সেলফোন তৈরি করবে অ্যাপল
তথ্য প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপলের ডিভাইসে প্রতিদিনই যুক্ত হয় নতুন নতুন সব ফিচার। এবার সেই ধারাবাহিকতা বজায় রেখে নিজেদের আইফোনে স্ক্র্যাচ বা দাগ পড়ার সমস্যা দূর করার কথা ভাবছে অ্যাপল।


নতুন এক পেটেন্টের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রের প্রযুক্তি জায়ান্টটি আইফোনকে আরো মজবুত ও দাগ প্রতিরোধী করতে কাজ করছে।


প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে হাতে থাকা স্মার্টফোনকে আরো আরামদায়ক ডিভাইস হিসেবে তৈরি করেছে আইফোন। তবে প্রিমিয়াম অনুভূতি দিলেও ডিভাইসে স্ক্র্যাচ বা দাগ পড়ার হারও বেড়েছে। তবে শিগগিরই এ সমস্যার সমাধানও করবে কুপারটিনোর প্রযুক্তি জায়ান্টটি।


সম্প্রতি যুক্তরাষ্ট্রের পেটেন্ট ও ট্রেডমার্ক অফিস স্পেশাল কম্পোসাইটস টাইটেলযুক্ত অ্যাপলের নতুন পেটেন্টে অনুমোদন দিয়েছে। পেটেন্ট আবেদনে আইফোনের কেসিংয়ে সিরামিক ও মেটালের নতুন সংমিশ্রণের বিষয়ে ব্যাখ্যা করা হয়েছে। যেটি আইফোনে ব্যবহার করা হবে।


ফলে ডিভাইসের ব্যাকপার্ট বা কেসিং আরো দাগ প্রতিরোধী হবে ও দীর্ঘসময় ব্যবহার করা যাবে। এছাড়া উপাদানগুলো বিভিন্ন আকারে যুক্ত করা হবে, যাতে আঘাত লাগলেও সেটি বাঁকা হবে না বা ক্ষত চিহ্ন তৈরি হবে না। এক বাক্যে বলতে গেলে আইফোনের কোনাগুলোকে আরো ক্ষত ও দাগ প্রতিরোধী করে গড়ে তোলা হবে। যাতে হাত থেকে পড়লে ডিভাইসের কোনো অংশ বেঁকে না যায়।


পেটেন্টে বলা হয়, স্মার্টফোন, ওয়াচ, ট্যাবলেট, ল্যাপটপ, নোটবুক, মিউজিক প্লেব্যাক ডিভাইসে এসব উপাদান ব্যবহার করা হবে। তাই ভবিষ্যতে আরো টেকসই ডিভাইস বাজারজাতের ক্ষেত্রে অ্যাপল যুগান্তকারী পরিবর্তন আনতে যাচ্ছে বলে ধারণা করছেন বিশ্লেষকরা।


বিবার্তা/আরমান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com