ডিজিটাল প্লাটফর্মে আয়ের সুযোগ দিচ্ছে ইটুডি ওয়ার্ল্ড স্কুল
প্রকাশ : ০৬ জুন ২০২৩, ১৯:৪৭
ডিজিটাল প্লাটফর্মে আয়ের সুযোগ দিচ্ছে ইটুডি ওয়ার্ল্ড স্কুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+


বিভিন্ন শ্রেণীপেশার মানুষকে ডিজিটাল প্লাটফর্মে দক্ষ করে তোলার পাশাপাশি তাদের উপার্জনের পথ করে দিচ্ছে ইটুডি ওয়ার্ল্ড স্কুল। শিক্ষার্থীরাও এ কর্মসূচি অংশ নিতে পারবে এবং তা তাদের জন্য সহায়ক হবে।


এই প্রথম বিশ্ব মানের গ্লোবাল ওয়ার্ক-স্ট্যাডি প্রোগ্রাম বাংলাদেশ আর আমেরিকান ব্যবস্থাপনায় যৌথ উদ্যোগে বিভিন্ন দেশে ছড়িয়ে দেয়া হয়েছে।


৬ জুন, মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন প্রতিষ্ঠানটির সিইও বারি কাহার। এ ধরনের কর্মসূচি দেশের বেকার জনগোষ্ঠীর জন্য কতটা সহায়ক হবে সেটাও তুলে ধরেন এই কর্মকর্তা।


তিনি বলেন, এক যুগেরও বেশি সময় ধরে আমেরিকাসহ বিভিন্ন দেশে চলছে ইটুডি ওয়ার্ল্ড স্কুল কার্যক্রম। বাংলাদেশেও দক্ষ জনশক্তি তৈরি করতে কাজ শুরু করেছে প্রতিষ্ঠানটি। ইতোমধ্যেই এর সুফল পাচ্ছেন ৩০ জন উদ্যমী মানুষ। আগামী কয়েক মাসের মধ্যেই বেড়ে দাঁড়াবে ৩০০ জনে হবে বলে আশা প্রতিষ্ঠানটির ।


মাইক্রো ল্যান্ডিং, ম্যাস পাবলিক হেলথ ডেভেলপমেন্টের পর বাংলাদেশ এবার গ্লোবাল হিউম্যান লার্নিং এন্ড ডেভলপমেন্টে বিশ্বকে নেতৃত্ব দেবে বলে জানায় প্রতিষ্ঠানটির সিইও বারি কাহার।


শিক্ষার্থী, বেকার যুবশক্তি বা যে কোন পেশার মানুষকে গ্লোবাল ওয়ার্ক-স্ট্যাডি প্রোগ্রামে যুক্ত হওয়ার আহবান জানানো হয় সংবাদ সম্মেলনে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা আইরিন কাহার ( PHD), রাশেদ নোমান (Country Mg of Augmedix BD), ইঞ্জিনিয়ার সুমিত কুমার সাহা ( CEO, FBSC), নাশিদ আলী (CEO PSB), ডা: নুসরাত জাহান বৃষ্টি – ( National Consultant, Health Refrom), মো. জহিরুল হক আরিফ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ওয়ার্কিং ক্লাব।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com