ফোন দেরিতে চার্জ হওয়ার ৩ কারণ
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩, ১৮:০৮
ফোন দেরিতে চার্জ হওয়ার ৩ কারণ
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনেক সময় ফোন চার্জ হতে স্বাভাবিকের চেয়ে অনেক বেশি সময় লাগে।‌ আবার অনেক সময় দেখা যায় রাতভর চার্জ দিয়েও ফোনে শতভাগ চার্জ হচ্ছে না। যদি আপনিও আপনার নিত্যপ্রয়োজনীয় ফোনটি নিয়ে এমন সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তাহলে চলুন জেনে নেই এই সমস্যার সম্ভাব্য কারণ ও সমাধান।


১. ক্যাবলের কারণে ফোন ধীরে চার্জ হতে পারে। এজন্য আগে ক্যাবল পরীক্ষা করে দেখা উচিত। আর আপনি যদি একই ক্যাবল দিয়ে অনেকগুলো ডিভাইস চার্জ দিয়ে থাকেন তাহলে সেই অভ্যাসটি বদলে ফেলুন। এভাবে অতিরিক্ত ব্যবহারের ফলে ক্যাবলের ভেতরে ছোট যে কাঁটা থাকে, সেগুলো বেঁকে যায়। তাই চার্জ ঠিকমতো না হলে ক্যাবল বদলে ফেলুন।


২. অনেকেই কম্পিউটারের সঙ্গে ক্যাবল জুড়ে দিয়ে ফোন চার্জ দেন। এক্ষেত্রে চার্জ খুব ধীরে হয়। এছাড়াও চার্জের জন্য ওয়্যারলেস চার্জার ব্যবহার না করাই ভালো। একটি ডিভাইসের জন্য একটি চার্জার রাখবেন। এরপরেও যদি চার্জ ধীরে হয়, তাহলে আপনার বাড়ির বিদ্যুৎ ব্যবস্থায় সমস্যা থাকতে পারে।


৩. ব্যাটারির সমস্যার কারণেই বেশিরভাগ সময় চার্জ হতে দেরি হয়। চার্জার কিংবা ক্যাবল ঠিক থাকলেও অনেক সময় ব্যাটারির সমস্যার কারণে চার্জ ধীর গতিতে হতে পারে। তবে এক্ষেত্রে চার্জ দ্রুত ফুরিয়ে যাওয়া, স্মার্টফোন গরম হওয়া কিংবা অস্বাভাবিক হারে চার্জের পরিমাণ বাড়া-কমার মতো সমস্যা দেখা দিতে পারে। এসব ক্ষেত্রে ব্যাটারি পরিবর্তন করাই উপযুক্ত সমাধান হিসেবে মনে করা হয়।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com