বিএনপি'র সাথে ১২ দলীয় জোটের জরুরি বৈঠক অনুষ্ঠিত
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪, ২০:৫৭
বিএনপি'র সাথে ১২ দলীয় জোটের জরুরি বৈঠক অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১২ দলীয় জোটের শীর্ষ নেতাদের সাথে জরুরি বৈঠক করেছে বিএনপি। ৯ জানুয়ারি, মঙ্গলবার বিকালে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠক বিকাল ৪টায় শুরু হয়ে একঘণ্টা স্থায়ী হয়।


বৈঠকে লন্ডন থেকে স্কাইপিতে জোট নেতৃবৃন্দের সাথে কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।


এসময় দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান এবং সেলিমা রহমান বৈঠকে উপস্থিত ছিলেন। এছাড়াও স্কাইপিতে কথা বলেন সালাউদ্দিন আহমেদ।


বৈঠক সূত্র জানায়, সভার শুরুতেই রাজপথে অব্যাহত আন্দোলন সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা রাখার জন্য জোট নেতৃবৃন্দ প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারেক রহমান।


জোটের এক নেতা জানান, বৈঠকে তারেক রহমান দেশবাসীকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বলেন, আমাদের ভোট বর্জনের আন্দোলন সফল হয়েছে। দেশের ৯৭ ভাগ মানুষ কেন্দ্রে ভোট দিতে যায়নি।


তারেক বলেন, আপনারা শেখ হাসিনার লোভ-লালসায় জোট ও আন্দোলন থেকে সরে যান নাই, আপনাদের ধন্যবাদ। গণতন্ত্র, ভোটাধিকার ও জনগণের বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। বিজয় আমাদের সুনিশ্চিত।


সভায় চলমান আন্দোলন অব্যাহত এবং আরো কঠিন কর্মসূচি ঘোষণা দেওয়ার জন্য বিএনপির প্রতি আহ্বান জানান জোট নেতারা।


বৈঠকে ১২ দলীয় জোটের পক্ষে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান ১২ দলীয় জোটের প্রধান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ এলডিপির মহাসচিব ও ১২ দলীয় জোটের মুখপাত্র শাহাদাৎ হোসেন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহ-সভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম।


উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন মো. ফারুক রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শামসুদ্দীন পারভেজ, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী খান আব্বাস, বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজ উদ্দিন টিটু, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা মুফতি রশিদ বিন ওয়াক্কাস, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন প্রমুখ।


বিবার্তা/রুবেল/এমজে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com