ডামি নির্বাচনকে গণতন্ত্রকামী মানুষ প্রত্যাখ্যান করেছে : মঈন খান
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ১৩:২০
ডামি নির্বাচনকে গণতন্ত্রকামী মানুষ প্রত্যাখ্যান করেছে : মঈন খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৭ জানুয়ারির পাতানো ডামি নির্বাচনকে গণতন্ত্রকামী মানুষ প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান । তিনি বলেন, রবিবার দেশে যেই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, সেটি সরকারের পাতানো ডামি নির্বাচন। এই নির্বাচন দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এর প্রমাণ হচ্ছে যে, সারা দেশে অনেক কেন্দ্রে একটিও ভোট পড়েনি। এমনকি ভোটারও আসেনি। বিরোধী দল না থাকলেও ভোটের হার বাড়ানোর জন্য ভোট কারচুপি করেছে সরকার। এটিই প্রমাণ করে পাতানো ডামি নির্বাচনের ফাঁদে পা দেয়নি দেশের গণতন্ত্রকামী মানুষ।


৮ জানুয়ারি, সোমবার বেলা ১১টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মঈন খান।


তিনি বলেন, জনগণের সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত সরকারের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত থাকবে। সেই আন্দোলন হবে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক। বলেন, বিএনপি একটি উদারনৈতিক গণতান্ত্রিক দল, আমরা লগিবৈঠার রাজনীতিতে বিশ্বাস করি না। আমরা অন্যায়ভাবে কারও গায়ে হাত দিই না । আমরা শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাসী।


বিএনপির জাতীয় স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, জনগণ তাদের ভোটে নির্বাচনে জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা করতে চায় । সেটা হয়নি, তাই জনগণ এ নির্বাচন প্রত্যাখ্যান করেছে। অবিলম্বে সাত জানুয়ারি নির্বাচন বাতিল করে শেখ হাসিনাকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করার দাবি জানান তিনি ।


তিনি বলেন, ভোট কেন্দ্রে না গিয়ে সরকারের অপচেষ্টা জনগণ রুখে দিয়েছে। দলের পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বিএনপির গণসংযোগ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান দলটির নীতি নির্ধারণী ফোরামের এই নেতা ।


বিবার্তা/রুবেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com