বহিষ্কার হচ্ছেন পিটার হাসকে হুমকি দেয়া সেই আ. লীগ নেতা
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৪, ১৯:৫৯
বহিষ্কার হচ্ছেন পিটার হাসকে হুমকি দেয়া সেই আ. লীগ নেতা
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে মারধরের হুমকি দেয়া চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হচ্ছে।


বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে ভোটারদের ভয়ভীতি ও হুমকি দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন একই আসনের স্বতন্ত্র প্রার্থী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুজিবুর রহমান সিআইপির সমর্থক আওয়াল হোসেন।


বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে চেয়ারম্যান মুজিবুল হকের বিরুদ্ধে চট্টগ্রাম-১৬ আসনের স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান সিআইপি এ অভিযোগ করেন। এ আসনের আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। তিনিও বিতর্কিত কর্মকাণ্ডের কারণে সমালোচিত।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান সিআইপির সমর্থক আওয়াল হোসেন। তিনি বলেন, তফশিল ঘোষণার পর থেকে ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখিয়ে আসছেন। এর মধ্যে ৩০ ডিসেম্বর পুঁইছড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সালমা বাজার এলাকায় বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের মিছিল যাওয়ার সময় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি ক্যাম্প ভাঙচুর করা হয়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। এরপর ২ জানুয়ারি মোস্তাফিজুর রহমানের নির্বাচনি সভা থেকে বাঁশখালীতে অন্য প্রার্থীর এজেন্ট থাকতে দেওয়া হবে না বলে মুজিবুল হক চৌধুরী হুমকি দেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।


সংবাদ সম্মেলনে আরও বলা হয়, মুজিবুল হকের এমন বক্তব্যের পর বিভিন্ন প্রার্থীর এজেন্টরা কেন্দ্রে যেতে ভয় পাচ্ছেন। বর্তমানে এমপির বাড়িতে দিনের বেশির ভাগ সময় অবস্থান করছেন মুজিবুল হক। তার বিরুদ্ধে দুই দিন আগে মামলা করে দুদক। পুলিশ নাকি তাকে খুঁজে পাচ্ছে না। ৩ জানুয়ারি ভোরে এমপির বাড়িতে অভিযান চালায় পুলিশ। কিন্তু মুজিবুল হককে না পেয়ে ফেরত যায় তারা।


বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, মুজিবুল হকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হচ্ছে। তাকে দল থেকে বহিষ্কার করা হবে। বারবার বিতর্কিত কর্মকাণ্ডে লিপ্ত থাকায় এমন সিদ্ধান্ত নেয়া হচ্ছে।


তিনি বলেন, এক মাস আগে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীকে শোকজ করা হয়েছিল।


শোকজের জবাব এক সপ্তাহের মধ্যে দিতে বলা হলেও এক মাসেও দেয়নি। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কারের বিষয়ে আমাদের সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার বা শনিবারের মধ্যে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে।


গত ২৮ ডিসেম্বর দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. আব্দুল মালেক বাদী হয়ে মুজিবুল হক চৌধুরীর (৫৬) পাশাপাশি তার স্ত্রী সাহেদা বেগম নূরীকে (৪১) আসামি করে দুটি মামলা দায়ের করেন।


গত ৬ নভেম্বর বাঁশখালীর এক জনসভায় মুজিবুল হক চৌধুরী যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দেন। ওই সমাবেশে তিনি বলেছিলেন, ‘পিটার হাস বলছেন, এখানে সুষ্ঠু নির্বাচন হবে না। পিটার হাস আমরা আপনাকে ভয় পাই না। আমরা মোটা চালের ভাত খাই। আপনি বিএনপির ভগবান। কিন্তু আমরা আওয়ামী লীগ, ঈমান বেচি না। আপনাকে এমন মারা মারবো, বাঙালি কত দুষ্টু তখন বুঝতে পারবেন’।


এই অভিযোগে গত ১৩ নভেম্বর ঢাকা ও ২৯ নভেম্বর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আলাদা মামলার আবেদন করা হয়। তবে দুইবারই মামলার আবেদন খারিজ করে দেওয়া হয়েছিল। গত বছরের ২৮ মে চেয়ারম্যান নির্বাচনের সময় ইভিএম নিয়ে তার বিতর্কিত মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com