মাদারীপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে কুপিয়ে হত্যা
প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২৩, ২০:২০
মাদারীপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে কুপিয়ে হত্যা
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাদারীপুরের কালকিনিতে নির্বাচনি বিরোধকে কেন্দ্র করে এসকেন্দার খাঁ (৭০) নামের স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থককে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।


২৩ ডিসেম্বর, শনিবার ভোরে উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ভাটাবালি এলাকায় হামলার এ ঘটনা ঘটে। পরে দুপুর ১২টার দিকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।


মাদারীপুর-৩ (কালকিনি, ডাসার ও সদরের একাংশ) আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের শিবির থেকে অভিযোগ করা হয়েছে, এসকেন্দার খাঁ তাঁদের কর্মী ছিলেন। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) মিছিলে যাওয়াকে কেন্দ্র করে একই আসনের নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আবদুস সোবহান গোলাপের সমর্থকেরা তাঁকে কুপিয়ে হত্যা করেছেন।


নিহত এসকেন্দার খাঁ লক্ষ্মীপুর ইউনিয়নের ভাটাবালি এলাকার মৃত আমির হোসেন খাঁর ছেলে। তিনি ওই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কমিটিতে সদস্যপদে ছিলেন।


পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সকালে বাড়ির সামনের রাস্তায় হাঁটতে বের হন এসকেন্দার খাঁ। এ সময় নৌকা প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপের সমর্থক লক্ষ্মীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল হক ব্যাপারীর লোকজন হঠাৎ হামলা চালায়। ঘটনাস্থলে এসকেন্দার খাঁকে এলোপাথাড়ি কুপিয়ে আহত করা হয়। তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১২টার দিকে এসকেন্দার খাঁ মারা যান। এই ঘটনায় আরো একজন আহত হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে।


এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে ঈগল ও নৌকার সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


কালকিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম মোল্লা বলেন, বরিশালে আসার পথেই এসকেন্দার খাঁর মৃত্যু হয়।


লক্ষ্মীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তোফাজ্জল হোসেন গেন্দু কাজী বলেন, স্বতন্ত্র প্রার্থীর কর্মী এসকেন্দার খাঁ সকালে বাড়ির সামনে হাঁটতে বের হলে নৌকার সমর্থক ফজলুল হক ব্যাপারীর লোকজন কুপিয়ে জখম করে। পরে তিনি বরিশালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


উল্লেখ্য, মাদারীপুর-৩ আসনের নৌকার প্রার্থী বর্তমান এমপি আবদুস সোবহান মিয়া গোলাপ কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com