ডামি নির্বাচন দেশের জন্য ক্ষ‌তি হবে: রেজা কিব‌রিয়া
প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২৩, ১৫:৫৫
ডামি নির্বাচন দেশের জন্য ক্ষ‌তি হবে: রেজা কিব‌রিয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডামি নির্বাচন দেশের জন্য মারাত্মক একটা ক্ষতি হবে বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া।


২৩ ডিসেম্বর, শ‌নিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গণ অধিকার পরিষদ’ এর আয়োজনে, ভোটকেন্দ্রে যাব না প্রতারণার নির্বাচনকে সমর্থন করবো না শীর্ষক মানববন্ধনে তি‌নি এ মন্তব্য।


ডক্টর রেজা কিবরিয়া বলেন, ছোট ছোট দলগুলি নির্বাচন খেলার জন্য আওয়ামী লীগের কাছ থেকে যে টাকা নিয়েছেন টাকা গুলি নেন কিন্তু ভোট দিয়েন না। যে ভোট দিতে যায় তাকে বাধা দিবেন এবং নিন্দা করবেন।


তি‌নি বলেন, শেখ হাসিনার পাতানো নির্বাচনে আমরা কেউ অংশগ্রহণ করব না। আমরা চাই না কেউ এই মিথ্যা নির্বাচনে অংশগ্রহণ করুক। আপনারা এই নির্বাচন থেকে দূরে থাকুন এই ভোট আসল ভোট না। গণভবনে নির্ধারিত হয়ে গেছে কে কে এমপি হবে। এই ডাকাত খুনি সরকারকে প্রতিহত করতে হলে নির্বাচন বর্জন করতে হবে।


তি‌নি আরও বলেন, এখন যে প্রধান নির্বাচন কমিশনার আছে তাকে বলব আপনি এখনই নির্বাচন বাতিল করেন যদি তা না করেন এর পরের সরকারে আপনাকে দায়বদ্ধ করা হবে। আপনার সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। আপনার পেনশন থেকে জনগণের টাকাটা আদায় করে নেব। আপনি পরিস্থিতি বিবেচনা করে নির্বাচন বন্ধ করতে পারেন। আমাদের দেশের জনগণের এই সরকারের প্রতি ঘৃণা আরও একটু বাড়লো আমাদের আস্থা কমলো। বিশ্ব দরবারে এই সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ভোট হয়ে গেলেও দেশের জনগণ এই সরকারকে মানবে না। এই নির্বাচন দেশের জন্য মারাত্মক একটা ক্ষতি হবে। আপনাদের ভোটকেন্দ্রে যাওয়ার দরকার নাই পুলিশ এবং ছাত্রলীগ মিলে ভোট দিয়ে দিবে।


ফারুক হাসান বলেন, শেখ হাসিনা একটা পাতানো নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। এই নির্বাচনে কেউ সমর্থন দিচ্ছে না। আগামী ৭ তারিখে ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য দেশবাসীর প্রতি অনুরোধ রইল। ডামি নির্বাচন আর না ভোটকেন্দ্রে যাব না।


তারেক রহমান বলেন, শিয়ালকে বিশ্বাস করা যায় কিন্তু শেখ হাসিনা কে নয়। ভোট বর্জনের ডাক এসেছে আমরা এই অবৈধ সরকারের যেকোনো কাজে অসহযোগিতা করব। আমাদের অধিকার খর্ব করে যারা সত্যি কারের ভোট চোরে রূপান্তরিত হয়েছে তাদের কোন কাজেই আমরা সহযোগিতা করব না ভোটকেন্দ্রে যাব না। শেখ হাসিনার অধীনে নির্বাচন মানেই রক্তের হোলি খেলা। আমি দেশ দেশবাসীর প্রতি অনুরোধ করব এই অসহযোগ আন্দোলনের পাশাপাশি এমন একটা কর্মসূচি বের করেন যেই কর্মসূচি দিয়ে এই কালনাগিনী শেখ হাসিনাকে প্রতিরোধ করা যায়।


মানববন্ধন শেষে ডক্টর রেজা কিবরিয়া ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের ডাকের লিফলেট বিতরণ করেন। এ সময় প্রেস ক্লাবের সামনে এবং কদম ফোয়ারার কাছে কর্মরত ডিএমপি পুলিশ কেও লিফলেট প্রদানের চেষ্টা করেন।


মানববন্ধনে আরো উপ‌স্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব ফারুক হাসান, যুগ্ম সদস্য সচিব অধ্যাপক মাহবুব হাসান, যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, কেন্দ্রীয় সদস্য মোজাম্মেল মিয়াজী সহ প্রমুখ।


বিবার্তা/রুবেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com