আগামীকালই ঠিক হয়ে যাবে কারা এমপি হচ্ছেন: নজরুল ইসলাম
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ১৮:২৮
আগামীকালই ঠিক হয়ে যাবে কারা এমপি হচ্ছেন: নজরুল ইসলাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামীকালের মধ্যেই ঠিক হয়ে যাবে কারা এমপি হচ্ছেন । নির্বাচনি খেলা বাদ দিয়ে এখনই তা ঘোষণা করে দিলে রাষ্ট্রের টাকায় অপচয় হয় না বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।


১৭ ডিসেম্বর, রবিবার জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, নির্বাচনের নামে খেলা হচ্ছে। অবাক লাগে এই শীতের দিনে সরকারি বাহিনী, সরকারি কর্মচারীদের গ্রামে গ্রামে পাঠানো হচ্ছে।


তিনি প্রশ্ন রেখে বলেন, সরকার বিরোধী কোন রাজনৈতিক দলকি অংশ নিচ্ছে এই নির্বাচনে। একটাও না। হয় সরকারি দল, না হয় ১৪ দলীয় জোট না হয় মহাজোট অথবা তাদের অনুগত কোন রাজনৈতিক দল অংশ নিচ্ছে এই নির্বাচনে ।


নজরুল ইসলাম খান বলেন, আরো ভালো হতো যদি কোন আসনে চারজন প্রার্থী থাকে তবে ব্যালটে ৪ টা বিভিন্ন আকৃতিক নৌকার প্রতীক থাকতো, যেটাতে পছন্দ হয় সেটাতে তারা ভোট দিলেই হতো ।


তিনি বলেন, আসলে কারা টিকবে নির্বাচনে এটা তো আগেই ঠিক করা। এই গরীব দেশে কেন এতো টাকা খরচ করা হচ্ছে, যেখান মানুষ না খেয়ে থাকে, যেখানে ভূমিহীন। মানুষ কষ্ট করছে, সেখানে প্রায় ২ হাজার কোটি টাকা কেন খরচ করা হচ্ছে এমন একটা প্রহসনের নির্বাচনে। ঘোষণা করে দিলেই হয় কে কোন আসনের এমপি।


এক রাতেই সব নেতার মুক্তির প্রস্তাবেও রাজি হয়নি বিএনপি, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকের এমন বক্তব্যের জবাবে নজরুল ইসলাম খান বলেন, বিএনপি এই খেলায় কখনো অংশ নেয় না। আমরা কখনো দাবিও করিনি আপনারা পদত্যাগ করেন আমরা ক্ষমতা নেবো। আমরা বলেছি আপনারা পদত্যাগ করুন । নিরপেক্ষ নির্বাচন দিন জনগণ যাবে ভোট দেবে তারা সরকার গঠন করবে।


বিএনপির এই নেতা বলেন, বাংলাদশের গণতন্ত্র আওয়ামী লীগ ধ্বংস করছে। কখনো নিজেরা করেছে কখনো অন্যদের দিয়ে করেছেন।


তিনি বলেন, স্বৈরশাসনের গোরস্থানের উপর দাঁড়িয়ে বহুদলীয় গনতন্ত্রের বাগান রচনা করেছিল জিয়াউর রহমান। ১৯৮২ সালে সামরিক শাসন জারি করে গনতন্ত্র হত্যা করেছিল এরশাদ। এরশাদ ক্ষমতা দখল করার পর তারা বলেছিল উই আর নট অনহ্যাপি । সেই সময় স্বৈরচারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করেছিল খালেদা জিয়া। যারা ইমাজেন্সি দিয়েছিল তারা বলেছিল আমাদের আন্দোলনের ফসল। সেই সময়ও গণতন্ত্র পুনরুদ্ধার করেছিল খালেদা জিয়া। খালেদা জিয়া তারেক রহমানের নেতেৃত্বে গণতন্ত্র ফিরে আসবে বলেও মনে করেন বিএনপির নীতি নির্ধারণী ফোরামের এই নেতা।


অনুষ্ঠানে রুহুল আমিন গাজী, কবি আবদুল হাই সিকদার, কাদের গনি চৌধুরী সহ আরো অনেকেই বক্তৃতা করেন ।


বিবার্তা/রুবেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com