আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হলেন যারা
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩, ১৯:৪২
আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হলেন যারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে বাদ পড়েছেন একাধিক আলোচিত সংসদ সদস্য।


২৬ নভেম্বর, রবিবার বিকেল সোয়া ৪টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল মনোনীত প্রার্থীদের তালিকা ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


বাদ পড়াদের মধ্যে রয়েছেন মাগুরা-১ আসনে সাইফুজ্জামান শেখর। তিনি ২০০৯ সালের প্রধানমন্ত্রীর একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তার আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। ঢাকা-১৩ আসনের গতবারের এমপি সাদেক খান এবার মনোনয়ন পাননি। এই আসেন মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। জামালপুর-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান মনোনয়ন বঞ্চিত হয়েছেন। তার আসনে মনোনয়ন পেয়েছেন মো. মাহবুবুর রহমান।


বরিশাল-৪ থেকে মনোনয়নবঞ্চিত হয়েছেন পঙ্কজ দেবনাথ। মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার। বাদ পড়েছেন ফরিদপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তার আসনে মনোনয়ন পেয়েছেন শামীম হক। সাবেক আইজিপি নূর মোহাম্মদ কিশোরগঞ্জ-২ আসন থেকে মনোনয়নবঞ্চিত হয়েছেন। ওই আসনে মনোনয়ন পেয়েছেন আরেক পুলিশ কর্মকমর্তা আব্দুল কাহার আকন্দ। সিরাজগঞ্জ-২ আসনে মনোনয়ন বঞ্চিত হয়েছেন হাবিবে মিল্লাত। নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন জান্নাত আরা হেনরী।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে বাদ পড়েছেন আওয়ামী লীগের ৩ কেন্দ্রীয় নেতা। দলের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চট্টগ্রাম-১ আসনের বর্তমান এমপি। তাকে বাদ দিয়ে দলের মনোনয়ন দেয়া হয়েছে মাহাবুব উর রহমানকে। রংপুর- ৫ থেকে এবার মনোনয়ন বঞ্চিত হয়েছেন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এমপি। তার আসনে এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন রাশেক রহমান। এছাড়া কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য। তার জায়গায় মনোনয়ন পেয়েছেন ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি এইচ এম ব‌দিউজ্জামান সোহাগ।


বিবার্তা/সোহেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com