দ্বিতীয়দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন ১২১২ জন
প্রকাশ : ১৯ নভেম্বর ২০২৩, ১৭:২৩
দ্বিতীয়দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন ১২১২ জন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচনে অংশগ্রহণের জন্য দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১১৮০ জন। অনলাইনে সংগ্রহ করেছেন ৩২ জন।


১৯ নভেম্বর, রবিবার সন্ধ্যায় সাংবাদিকদের ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।


তিনি জানান, সরাসরি মনোনয়ন ফরম সংগ্রহে আয় হয়েছে ৫ কোটি ৯০ লাখ টাকা। অনলাইনে মনোনয়ন ফরম বিক্রি থেকে আয় হয়েছে ১৬ লাখ টাকা।


এছাড়া তিনি জানান, রবিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা বিভাগে ২৭০টি, চট্রগ্রাম বিভাগে ২৩১টি, সিলেট বিভাগে ৬৩টি, ময়মনসিংহ বিভাগে ১১২টি, বরিশাল বিভাগে ৯০টি, রংপুর বিভাগে ১০৮টি, রাজশাহী বিভাগে ১৪০টি ও খুলনা বিভাগে ১৬৫টি, দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।


এর আগে শনিবার ফরম সংগ্রহের প্রথম দিনে ১০৬৪জন মনোনয়ন প্রত্যাশী ফরম কিনেন। এ নিয়ে গেল দুই দিনে ২ হাজার ২৪৪জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।


সকাল ১০ টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। এর আগে শনিবার সকালে এ কার্যক্রমের উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা। পরে দলীয় প্রধানের পক্ষে গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের জন্য উন্মুক্ত করা হয়।


এ বছর প্রতিটি মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। আগামী মঙ্গলবার বিকাল চারটা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া হবে।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com