বিএনপির সাথে কোন সংলাপ হবে না : ১৪ দল
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৯:৫৩
বিএনপির সাথে কোন সংলাপ হবে না : ১৪ দল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপির সাথে কোন আপোষ বা সংলাপ হবে না বলে জানিয়েছেন ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের নেতারা।


নেতারা বলেন, বিএনপি নামক অপশক্তিকে নির্মূল করতে হবে। বিদেশিরা বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন নয়, অসাংবিধানিক সরকার নিয়ে আসতে চায়।


৩০ অক্টোবর, সোমবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি-জামায়াত কর্তৃক পুলিশ হত্যা, কাকরাইল মসজিদ ও রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে অগ্নিসংযোগ, প্রধান বিচারপতির বাসভবনে হামলার প্রতিবাদে ১৪ দল আয়োজিত সমাবেশে অংশ নিয়ে বক্তারা এসব কথা বলেন।


সভাপতির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, বিএনপি সন্ত্রাস নৈরাজ্য করেছে ২০১৩-১৪ সালে, এবার আবার শুরু করেছে। ইসরাইল যেমন গাজার ওপর হামলা করছে বিএনপি তাই শুরু করেছে। বিচার বিভাগকে অপদস্ত করার জন্য প্রধান বিচারপতির বাড়িতে হামলা করা হয়েছে। দেশকে অকার্যকর করতে, পাকিস্তান বানাতে যারা সংবিধানের উপর আঘাত করছে আর ছাড় নয়। অবরোধের আর যাতে কোন নৈরাজ্য করতে না পারে, তাদের প্রতিহত করতে রাস্তায় থাকতে হবে নেতাকর্মীদের। এখন থেকে শুরু করে নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে ১৪ দল।


তিনি বলেন, সংবিধান অনুযায়ী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। এর বাইরে আন্দোলনের নামে নৈরাজ্য করলে সমুচিত জবাব দেয়া হবে। দেশের জনগণের জানমাল রক্ষায় নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।


আমু বলেন, বিএনপিকে প্রতিহত করতে রাজপথে থাকতে হবে। সময় মত নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বাধা দিতে আসলে সমুচিত জবাব দেয়া হবে।


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিদেশি প্রভুদের নিয়ে অসাংবিধানিক সরকার কায়েম করতে চায় বিএনপি। বিএনপির সাথে কোন আপোষ সংলাপ হবে না। বিএনপি নামক অপশক্তিকে নির্মূল করতে না পারলে দেশে শান্তি আসবে না।


জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, বিএনপির নব্য উপদেষ্টা পিটার হাস, পুলিশ হত্যার পক্ষে দাঁড়িয়েছে। রাষ্ট্রদূত থাকার যোগ্যতা হারিয়েছে পিটার হাস। শিষ্টাচার বহির্ভুত কর্মকান্ড, দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপের জন্য পিটার হাসকে প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।


এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, জাসদ সাধারণ সম্পাদক শিরিন আখতার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com