আদর্শ প্রতিষ্ঠার জন্য মরতে হয় মরবো তবুও পথ ছাড়বো না: কাদের
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩, ১৭:৩২
আদর্শ প্রতিষ্ঠার জন্য মরতে হয় মরবো তবুও পথ ছাড়বো না: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আদর্শ প্রতিষ্ঠার জন্য মরতে হয় মরবো তবুও পথ ছাড়বো না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।


২৭ অক্টোবর, শুক্রবার বিকাল ৪টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, দেশ কি মুক্তিযুদ্ধের আদর্শে চলবে, না ৪৭ এর দ্বিজাতিতত্ত্বের ভিত্তিতে চলবে। ফাইনালাইজ করতে হবে। ইতিহাস বিকৃতির বিরুদ্ধে আমাদেরকে ঘুরে দাঁড়াতেই হবে।


তিনি বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তিকে বারবার মাথা তুলে দাঁড়াবার সুযোগ দেয়া যাবে না। এদের চিরতরে অবসান ঘটাতে হবে এবং সেজন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকতে হবে, রাজপথে থাকতে হবে।


কাদের বলেন, আমরা ভয় পাবো কেন? জনগণ নাশকতাকে ভয় পাচ্ছে। মানুষ মনে করছে আবার ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালের মতো আগুন সন্ত্রাস হয় কিনা।


ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা বেঁচে থাকতে স্বাধীনতার চেতনা, দেশের অগ্রযাত্রা ব্যাহত হতে দিবো না। যেকোনো উপায়ে নৈরাজ্যকারীদের প্রতিহত করবো। কোন ষড়যন্ত্র আমরা সফল হতে দিব না। দেশকে জঙ্গীবাদের পৃষ্ঠপোষকদের হাতে তুলে দিতে পারি না।


বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অপরাধ করলে শাস্তি পেতে হবে। আমাদের ২২ হাজার লোককে রক্তের গঙ্গা বইয়ে হত্যা করেছিলেন। আমরা কি ভুলে গেছি?


তিনি বলেন, এদের দুরভিসন্ধি আছে। অশুভ খেলার পরিকল্পনা আছে। সবাইকে সার্বক্ষণিক সতর্ক থাকতে হবে। এটা বাংলাদেশের আরেক মুক্তিযুদ্ধ।


সংবাদ সম্মেলনে সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ড. আব্দুর রাজ্জাক, ফারুক খান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, শাজাহান খান, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, অ্যাডভোকেট আফজাল হোসেনসহ দলের কেন্দ্রীয় নেতারা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সোহেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com