বিএনপি-জামায়াতের নেতৃত্বে বিদেশি মহল অস্থিতিশীল পরিবেশ তৈরিতে মরিয়া হয়ে উঠেছে: কাদের
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩, ১৬:৪২
বিএনপি-জামায়াতের নেতৃত্বে বিদেশি মহল অস্থিতিশীল পরিবেশ তৈরিতে মরিয়া হয়ে উঠেছে: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াত অশুভ শক্তির নেতৃত্বে দেশি-বিদেশি মহল বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ তৈরিতে মরিয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।


২৭ অক্টোবর, শুক্রবার বিকাল ৪টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, এই স্বাধীনতাবিরোধী শক্তি ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছে। এদের পূর্বসূরিরা পাকিস্তানের হানাদার বাহিনীর সাথে মিলিত হয়ে একাত্তরে যুদ্ধাপরাধ সংগঠিত করেছে।


তিনি বলেন, বিএনপি-জামায়াত অপশক্তি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বের প্রধান অন্তরায়। এখন তারা দেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে উদ্যত হয়েছে।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির ইতিহাস হলো অবৈধভাবে ক্ষমতা দখল, নির্বাচন ব্যবস্থা ধ্বংস করা এবং হত্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করা।


কাদের বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নষ্ট করেছে। সংবিধানকে ক্ষত-বিক্ষত করেছে। এই অপশক্তির সাথে আমরা আপস করতে পারি না।


তিনি বলেন, তারা যখন ক্ষমতায় ছিল দেশকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত করেছিল। হাওয়া ভবনের যুবরাজ তারেক রহমানের নেতৃত্বে দুর্নীতিতে বাংলাদেশকে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন বানিয়েছিল।


কাদের বলেন, যারা বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনা থেকে স্বাধীনতার আদর্শ থেকে সরিয়ে পাকিস্তানি স্টাইলে রাষ্ট্র বানানের চেষ্টা করছে।


বিএনপি জামায়াত দীর্ঘদিন ধরে ক্ষমতার বাইরে। এখন ক্ষুধার আগুন নেভাতে মরণকামড় দেওয়ার প্রস্তুতি নিচ্ছে- বলেন তিনি।


সংবাদ সম্মেলনে সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ড. আব্দুর রাজ্জাক, ফারুক খান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, শাজাহান খান, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, অ্যাডভোকেট আফজাল হোসেনসহ দলের কেন্দ্রীয় নেতারা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সোহেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com