ফিলিস্তিনিদের দাবি বাস্তবায়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি জাসদের আহ্বান
প্রকাশ : ১০ অক্টোবর ২০২৩, ২০:০২
ফিলিস্তিনিদের দাবি বাস্তবায়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি জাসদের আহ্বান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিন-ইসরায়েলের মধ্যে আক্রমণ-পালটা আক্রমণ বন্ধ এবং ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত দাবি বাস্তবায়নে ইসরায়েলকে বাধ্য করতে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।


এক বিবৃতিতে বলা হয়, ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে সাম্প্রতিক সংঘর্ষের ঘটনায় বিপুল সংখ্যক হতাহতের ঘটনা, ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনের গাজাকে ধ্বংসস্তুপে পরিণত করার ঘোষণা দিয়ে ইসরায়েলের আকাশ-ভূমি-নৌ তিনদিক দিয়ে নির্বিচার বোমা হামলা চালানো এবং ইসরায়েল কর্তৃক গাজায় খাদ্য, ঔষধ, পানি, বিদ্যুৎ সরবারহ বন্ধ করে দিয়ে ২৫ লক্ষ শরনার্থী ফিলিস্তিনিকে মৃত্যুর মুখে ঠেলে দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তারা অবিলম্বে ফিলিস্তিন-ইসরায়েল মধ্যে আক্রমন-পাল্টা আক্রমণ বন্ধ এবং ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত দাবি মানতে ইসরায়েলকে বাধ্য করার জন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।


জাসদ নেতারা বলেন, জাতিসংঘের সিদ্ধান্তকে বছরের পর বছর বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যুদ্ধবাজ, আগ্রাসী, সম্প্রসারণবাদী, দখলদার, যুদ্ধাপরাধী, গণহত্যাকারী, ইসরায়েলের প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপের দেশগুলির নির্লজ্জ সমর্থন প্রদান মানবাধিকার, গণতন্ত্র, শান্তি নিয়ে তাদের দ্বৈতনীতি ও ভণ্ডামির বহিঃপ্রকাশ।


তারা বলেন, কেবলমাত্র ফিলিস্তিনিদের দখলকৃত ভূমি ফিলিস্তিনিদের কাছে ফিরিয়ে দেয়া বা ইসরায়েলের দখল থেকে ফিলিস্তিনিদের ভূমি পুনরুদ্ধারের মধ্য দিয়ে ফিলিস্তিন-ইসরায়েল বিরোধের ন্যায়সঙ্গত সমাধান সম্ভব।


ফিলিস্তিনিদের সংগ্রামের সাথে একাত্মতা ও সংহতি প্রকাশ করে তারা বলেন, দলগতভাবে জাসদ বরাবরের মতই ফিলিস্তিনিদের ভূমি থেকে ইসরায়েলিদের সরিয়ে দিয়ে বা বিতাড়িত করে ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণ অধিকার ও স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সকল ধরণের সংগ্রামের সাথে একাত্মতা ও সংহতি প্রকাশ করছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com