রংপুর বিভাগে আজ বিএনপির তারুণ্যের রোডমার্চ
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৬
রংপুর বিভাগে আজ বিএনপির তারুণ্যের রোডমার্চ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবি আদায়ে এবার চূড়ান্ত আন্দোলনে নামতে যাচ্ছে বিএনপি ও যুগপতের শরিকরা, যা দুই ধাপে অনুষ্ঠিত হবে। আগামী ৩ অক্টোবর পর্যন্ত প্রথম ধাপের আন্দোলন চলবে। এরই মধ্যে আন্দোলনের এ ধাপের কর্মসূচি প্রণয়ন করেছে বিএনপি। এর মধ্যে থাকছে সমাবেশ ও রোডমার্চ। এ ছাড়া এ সময় ঢাকায় ছাত্র ও শ্রমিক কনভেনশনও রয়েছে।


গত বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলের স্থায়ী কমিটি, সাংগঠনিক সম্পাদক ও অঙ্গ-সংগঠনের শীর্ষ নেতাদের যৌথ বৈঠকে চূড়ান্ত আন্দোলনের প্রথম ধাপের এ কর্মসূচি তৈরি করা হয়েছে। গণতন্ত্র মঞ্চসহ যুগপৎ আন্দোলনের শরিকদের সঙ্গে আলোচনাসাপেক্ষে শিগগির তা চূড়ান্ত করা হবে। চূড়ান্ত করা এ কর্মসূচি আগামী ১৮ সেপ্টেম্বর ঘোষণা করা হবে।


বিএনপি নেতারা জানিয়েছেন, আগামী ৩ অক্টোবরের পর আন্দোলনের দ্বিতীয় তথা চূড়ান্ত ধাপ শুরু হবে, যা মধ্য অক্টোবর কিংবা অক্টোবর জুড়ে চলতে পারে। আন্দোলনের এই ধাপের কর্মসূচি হবে ঢাকাকেন্দ্রিক। এ সময়ে ঢাকায় ঘেরাওসহ টানা অবস্থানের কর্মসূচি দিতে পারে বিএনপি। দ্বাদশ সংসদ নির্বাচনের তপশিল ঘোষণার আগেই এ আন্দোলনের মাধ্যমে চূড়ান্ত লক্ষ্যে পৌঁছাতে চায় দলটি।


বিএনপির অনেকে মনে করেন, তপশিল ঘোষণা হয়ে গেলে নির্বাচন ঠেকানো কঠিন হয়ে যাবে। নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, নভেম্বর মাসে আগামী জাতীয় নির্বাচনের তপশিল ঘোষণা করা হবে।


জানা গেছে, ১৬ ও ১৭ সেপ্টেম্বর রংপুর ও রাজশাহী বিভাগে তারুণ্যের রোডমার্চ হবে। অন্য আরও তিন বিভাগে এ রোডমার্চ করার সিদ্ধান্ত রয়েছে। দুই বা পাঁচ বিভাগ যেটাই হোক, সে ক্ষেত্রে অন্য বিভাগগুলোতে বিএনপির ব্যানারে রোডমার্চ করার প্রস্তাব আছে। তবে এ ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।


বিবার্তা/এমই/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com