কালো পতাকা মিছিলে অংশ নিতে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা
প্রকাশ : ২৫ আগস্ট ২০২৩, ১৪:৫৮
কালো পতাকা মিছিলে অংশ নিতে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ঘোষণা এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুগপৎ আন্দোলনের ১৮তম কর্মসূচি হিসেবে কালো পতাকা মিছিল করবে বিএনপি।


শুক্রবার (২৫ আগস্ট) বিকেল তিনটায় ঢাকার দুই মহানগরে এ কর্মসূচি পালন করবে দলটি। সেই সাথে যুগপৎ আন্দোলন হিসেবে অন্যান্য বিরোধী জোটগুলো এ কর্মসূচি পালন করছে।


কালো পতাকা মিছিলে অংশ নিতে নির্ধারিত স্থানে ইতোমধ্যে জড়ো হচ্ছেন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।


দক্ষিণ বিএনপির কালো পতাকা মিছিলে যোগ দিতে জুম্মা নামাজের পর থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মী আসতে শুরু করে। বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কালো পতাকা হাতে নিয়ে বিভিন্ন ইউনিটের ব্যানারে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছে। এসময় বিএনপির চেয়াপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা।


বিএনপির পক্ষ থেকে জানানো হয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আলাদা দু’টি স্থানে কালো পতাকা মিছিল বের করা হবে।


বিএনপি ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে শ্যামলী লিংক রোড থেকে মোহাম্মদপুর বাস বাসস্ট্যান্ড পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে। এ কালো পতাকা মিছিলে নেতৃত্বে থাকবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং মহানগর দক্ষিণের উদ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দয়াগঞ্জ পর্যন্ত কালো পতাকা মিছিল করবে। এ মিছিলের নেতৃত্ব দিবেন বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।


ঢাকা দুই মহানগরে বিএনপির এ কালো পতাকা মিছিল কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোড়ে মোড়ে সর্তক অবস্থানে দেখা যাচ্ছে।


বিবার্তা/এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com