রাজনীতি
বঙ্গবন্ধুর অসমাপ্ত সংগ্রাম চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: আইইবি
প্রকাশ : ২২ আগস্ট ২০২৩, ১৮:১৭
বঙ্গবন্ধুর অসমাপ্ত সংগ্রাম চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: আইইবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার মাধ্যমে বাংলাদেশের ইতিহাসকে ধ্বংস করা হয়েছে। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারাই শেখ হাসিনাকে হত্যা করতে চায়। বঙ্গবন্ধুর অসমাপ্ত সংগ্রাম চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর হত্যাকারীরা এখনো সক্রিয়। তারা শেখ হাসিনার জয়যাত্রাকে থামিয়ে দিতে চায়। আর মাত্র চারমাস পর নির্বাচন। দেশের চলমান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।'


মঙ্গলবার (২২ আগস্ট) রাজধানী রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), ঢাকা কেন্দ্র ও ইআরসি ঢাকার যৌথ উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল'- অনুষ্ঠানে বক্তারা এই সব কথা বলেন।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইবির প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।


ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অনেক এগিয়েছে। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে প্রকৌশলীরা কাজ করে যাচ্ছ। উন্নয়ন ও শান্তির ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগ সরকার ও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।


মুখ্য আলোচক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।


ডা. কামরুল হাসান খান বলেন, পেশাজীবিরা সবসময়ই উন্নয়ন ও গণতন্ত্রের পক্ষে। আগামী নির্বাচনে পেশাজীবিরা ঐক্যবদ্ধভাবে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনবে।


আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস. এম. মঞ্জুরুল হক মঞ্জুর স্বাগত বক্তব্যে আলোচনায় অংশগ্রহণ করেন ডুয়েটের উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার এম. হাবিবুর রহমান, আইইবির ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, ইঞ্জিনিয়ার খন্দকার মনজুর মোর্শেদ, ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু), ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশার, আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসেন, ইআরসি ঢাকার নির্বাহী ভাইস-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার খান আতাউর রহমান সান্টু এবং সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুল মজিদ প্রমুখ।


আইইবির ঢাকা কেন্দ্রের সম্পাদক ইঞ্জিনিয়ার মো. নজরুল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন আইইবির সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শেখ তাজুল ইসলাম তুহিন, ইঞ্জিনিয়ার রনক আহসান, ইঞ্জিনিয়ার আবুল কালাম হাজারীসহ আইইবির বিভিন্ন কেন্দ্র, উপকেন্দ্র ও বিভাগের নেতৃবৃন্দ।


আলোচনা সভা শেষে ১৫ আগস্ট নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।


বিবার্তা/সোহেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com