তারেক-জুবাইদার বিরুদ্ধে ফরমায়েসী রায় দেওয়া হয়েছে: ১২ দল
প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ১৭:১৮
তারেক-জুবাইদার বিরুদ্ধে ফরমায়েসী রায় দেওয়া হয়েছে: ১২ দল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে করা মামলার রায় ঘোষণা করা হয়েছে। এই রায়কে ফরমায়েসী উল্লেখ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা।


বুধবার (২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ১২ দলীয় জোটের নেতারা নিন্দা জানান।


জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে করা মামলার রায় ঘোষণা করা হয়েছে। বুধবার (২ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করেন। রায়ে তারেক রহমানকে ৯ বছর ও ডা. জুবাইদা রহমানকে ৩ বছর কারাদণ্ড দিয়েছে আদালত।


১২ দলীয় জোট নেতৃবৃন্দ বলেন, 'দেশের মানুষ আজকে আবারো দেখল এই ফ্যাসিস্ট সরকার বিচারবিভাগকে কুক্ষিগত করে প্রতিপক্ষকে ঘায়েল করার নির্লজ্জ খেলায় মেতে উঠেছে।'


তারা বলেন, তারেক রহমান ও জোবাইদা রহমানের বিরুদ্ধে তার বিশেষ আদালতে যেভাবে অবিশ্বাস্য দ্রুততায় মাত্র ১৬ দিনে ৪২ জনের সাক্ষী গ্রহণ করে এ মামলার রায় প্রকাশ করা হয়েছে তাতে এটাই প্রমাণিত হয় যে বিচারের নামে ক্যামেরা ট্রায়াল চালানো হয়েছে।


১২ দলীয় জোটের নেতারা বলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) শুধু সরকারের আজ্ঞাবহ কমিশনই নয় বিরোধী দলীয় দমন কমিশনে পরিণত হয়েছে।


তারা বলেন, সর্বক্ষেত্রে আজকে বিচারের নামে প্রহসন প্রত্যক্ষ করছি। এর আগেও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ফরমায়েশি সাজা দিয়ে নজিরবিহীনভাবে উচ্চ আদালতে সেই সাজা বৃদ্ধি করা হয়েছে। বিএনপির সহ বিরোধীদলের অসংখ্য নেতা কর্মীকে ফরমায়েশি সাজা দেওয়ার মাধ্যমে আগামী নির্বাচন থেকে দূরে রাখার একটি অপচেষ্টা করছে এই ফ্যাসিস্ট অবৈধ সরকার।


নেতৃবৃন্দ অবিলম্বে ১/১১ সময়ের দায়েরকৃত এই প্রহসন মূলক মামলা প্রত্যাহার ও এই ফরমায়েশি রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেন।


বিবৃতিতে সই করেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জনাব মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম (বীর প্রতীক), বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জমিয়াতে উলামায়ে ইসলাম এর মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ মুসলিম লীগ (বি এম এল) এর চেয়ারম্যান অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) এর সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, ন্যাপ ভাসানির চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব, ইসলামিক পার্টির মহাসচিব অ্যাডভোকেট আবুল কাশেম, জাস্টিস পার্টির চেয়ারম্যান ডক্টর জাবেদ মো: সালেহউদ্দিন।


বিবার্তা/এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com