বিদেশি কোনো চক্রান্ত দেশের জনগণ বাস্তবায়ন করতে দেবে না: হানিফ
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১৭:৪৭
বিদেশি কোনো চক্রান্ত দেশের জনগণ বাস্তবায়ন করতে দেবে না: হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি এখন বিদেশি ষড়যন্ত্রের ক্রীড়ানক হিসেবে খেলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।


তিনি বলেন, আমরা লক্ষ্য করছি এই বিএনপি-জামায়াত যখন সমাবেশ করে তার আগের দিনে বিশেষ কোনো রাষ্ট্রদূতের অফিসে গিয়ে বৈঠক করেন। কেন, কী কারণে প্রত্যেকটা মিটিংয়ের আগে বিশেষ রাষ্ট্রদূতের সাথে বৈঠক করতে হয়? এর কারণ একটাই, বিএনপি এখন বিদেশি ষড়যন্ত্রের ক্রীড়ানক হিসেবে খেলছে।



২৮ জুলাই, শুক্রবার বিকাল ৩টায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগের তিন সংগঠন আয়োজিত ঢাকা বিভাগীয় শান্তি সমাবেশে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।


মাহবুবউল আলম হানিফ বলেন, আজকে এমন একটা সময়ে সমাবেশ হচ্ছে যে সময়ে চক্রান্তকারীরা নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। যে বাংলাদেশ বিএনপি-জামায়াতের শাসনামলে দুর্নীতিতে বিশ্বের এক নম্বর দেশ ছিল। সন্ত্রাস, জঙ্গিবাদের দেশ ছিল। সিরিজ বোমা হামলার মধ্য দিয়ে যে বাংলাদেশ বিশ্বের বুকে জঙ্গিবাদের রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় এসে সেই জায়গা থেকে সাড়ে ১৪ বছরে বাংলদেশকে ঘুরে দাঁড় করিয়েছেন। উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। অন্ধকারে তলিয়ে যাওয়া বাংলাদেশকে আলোয় উদ্ভাসিত করেছেন।



আগামী ডিসেম্বরে অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে তিনি বলেন, যে নির্বাচনের মধ্য দিয়ে জননেত্রী শেখ হাসিনা আবারো রাষ্ট্র ক্ষমতায় আসবেন, আর তার নেতৃত্বের মধ্য দিয়ে আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হবো। ঠিক তখনই নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। ষড়যন্ত্র হচ্ছে, দেশে উন্নয়ন অগ্রযত্রাকে বাধাগ্রস্ত করার জন্য, এই দেশের শান্তি, স্থিতিশীলতা নষ্ট করার জন্য বিএনপি-জামায়াত অপশক্তি নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।



হানিফ বলেন, গত পরশুদিন আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশ নিয়ে আবার নতুন করে খেলা শুরু হচ্ছে। কারা খেলছে? এক-এগারোর স্বপ্ন যারা দেখে তারা খেলছে। লক্ষ্য একটাই, ষড়যন্ত্রের মাধ্যমে এক-এগারোর সরকার প্রতিষ্ঠা করা। আর মুখে বলছেন মানবতার কথা, মানবাধিকারের কথা, গণতন্ত্রের কথা।


বিদেশি রাষ্ট্রদূতদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা কাদের নিয়ে মানবতার কথা বলেন? যারা বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে, বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছিল, ২০০১ সালে ক্ষমতায় আসার পর যাদের নেতৃত্বে অগুণিত হত্যা, ধর্ষণ হয়েছে তাদের নিয়ে গণতন্ত্রের কথা বলেন? ক্যান্টনমেন্টে ক্ষমতায় বসে সামরিক উর্দি পরে অবৈধ পন্থায় যে দলের জন্ম হয়েছে তাদের নিয়ে আপনারা গণতন্ত্রের কথা বলেন? তাদেরকে নিয়ে আপনারা ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চান? এই খেলা বাংলার মানুষ বোঝে।



তিনি বলেন, তাদেরকে নিয়ে খেলা শুরু করেছেন।বাংলাদেশের জনগণ এই খেলা খেলতে দিবে না। এই বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়ার বাংলাদেশ। অতীতে যেভাবে বিএনপি-জামায়াতের দুঃশাসনের বিরুদ্ধে লড়াই-সংগ্রাম করে আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় এসেছে। আবারো তাদের পরাস্ত করে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে দেশকে এগিয়ে নিবো, এটাই আমাদের প্রত্যাশা।


আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা যেকোনো পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত আছে জানিয়ে তিনি বলেন, যেকোনো অপশক্তিকে প্রতিহত করে আমরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাবো।


শান্তি সমাবেশের যৌথ আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগ।



শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম। এছাড়া বক্তব্য রাখবেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক অফজালুর রহমান বাবু, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।


বিবার্তা/সোহেল/এসবি/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com