‘নতুন বাংলাদেশ’ দলের চেয়ারম্যান গ্রেফতার
প্রকাশ : ০৩ জুলাই ২০২৩, ১৮:৪৫
‘নতুন বাংলাদেশ’ দলের চেয়ারম্যান গ্রেফতার
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ একযুগ ধরে পলাতক থাকা ‘নতুন বাংলাদেশ‘ দলের চেয়ারম্যান ও চার মামলার পলাতক আসামি আকবর হোসেন ফাইটনকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। প্রতারণাসহ চারটি মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি তিনি।


গ্রেফতারকৃত আকবর হোসেন ফাইটন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের নিকলা গোপাল এলাকার আশরাফ হোসেনের ছেলে।


৩ জুলাই, সোমবার দুপুরে তাকে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়। এর আগে রবিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রেফতার করে ভূঞাপুর থানার পুলিশ।


পুলিশ সূত্রে জানায়, প্রতারণার একটি মামলায় সাজা ও আরও তিনটি মামলায় পরোয়ানা জারি হওয়ার পর আকবর হোসেন ফাইটন প্রায় ১২ বছর আগে আত্মগোপনে চলে যান। এরপর তার আর কোনো হদিস পাওয়া যায়নি। চারটি মামলার পরোয়ানাভুক্ত আসাসিকে গ্রেফতারে পুলিশ গত ৩ মাস ধরে চেষ্টা চালিয়ে গেছে। এরপর তথ্যপ্রযুক্তির সহায়তায় তাকে ঢাকার মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রেফতার করা হয়।


এ ব্যাপারে ভূঞাপুর থানার এসআই ফরিদ আহমেদ জানান, গত তিন মাস ধরে তার অবস্থান জানার জন্য চেষ্টা করা হয়। এরপর তার নাম ঠিকানা দিয়ে নির্বাচন অফিস থেকে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করা হয়। এরপর ভোটার আইডি কার্ড দিয়ে একটি মোবাইল নম্বর বের করা হয়। সে ওই পরিচয়পত্র দিয়ে একটি সিম কার্ড নিয়েছিল।


পরে ওই মোবাইল নম্বরের সূত্র ধরে প্রথমে নারায়ণগঞ্জে অভিযান চালানো হয়। কিন্তু নারায়ণগঞ্জে ওই নম্বরটি একজন নারী ব্যবহার করেন। এক সময় ওই নারীর অধীনে ফাইটন ম্যানেজারের চাকরি করতো।পরে তার ব্যবহৃত সিম কার্ডটি রেখে কর্মচারীদের কয়েকমাসের বেতন নিয়ে পালিয়ে যায় সে। এরপর ওই নারীকে দিয়ে নতুন করে ফাঁদ তৈরি করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রেফতার করা হয়।


তিনি আরো জানান, প্রাথমিকভাবে গ্রেফতার ফাইটন স্বীকার করেছে সে নতুন বাংলাদেশ নামের একটি দল গঠন করেছেন। বর্তমানে উচ্চ আদালতে রিট পিটিশনে রয়েছে। সারাদেশেই তার দলের কমিটি রয়েছে। হিরো আলম তার দলের প্রধান সদস্য। সামনের জাতীয় নির্বাচনে হিরো আলম তার নতুন বাংলাদেশ দল থেকে নির্বাচন করবে বলে জানিয়েছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com