কক্সবাজার পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে
প্রকাশ : ১২ জুন ২০২৩, ১১:৩২
কক্সবাজার পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে
বিবার্তা/মাসুম
প্রিন্ট অ-অ+

কক্সবাজার পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ইভিএমের মাধ্যমে।


জানা গেছে, পৌরসভার ১২টি ওয়ার্ডে মোট ভোটার ৯৪ হাজার ৮০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।


কক্সবাজার পৌরসভা নির্বাচনে পৌর মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৫ জন। এর মধ্যে মূল লড়াই চলছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহাবুবুর রহমান চৌধুরী ও আওয়ামী লীগ থেকে বহিস্কৃত স্বতন্ত্র প্রার্থী মাসেদুল হক ওরফে রাশেদের মধ্যে।


কক্সবাজারে মোট ৪৩টি কেন্দ্রের ২৪৫টি কক্ষে ভোটগ্রহণ হচ্ছে। প্রতিটি কেন্দ্র ও কক্ষ সিসিটিভি ক্যামেরার আওতাভুক্ত।


কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ১২টি ওয়ার্ডে তিন জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ দায়িত্বে রয়েছেন ১৫ ম্যাজিস্ট্রেট। ৭ প্লাটুন বিজিবি, ১২টি র‌্যাব টিম ও ৭৯০ জন পুলিশ মোতায়েন রয়েছে। মোট ৪৫টি কেন্দ্রে ২৪৫টি কক্ষ রয়েছে। প্রতিটি কেন্দ্র ও কক্ষ সিসিটিভি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত থাকবে।


তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে প্রস্তুতির অংশ হিসেবে ইভিএমে ভোটগ্রহণ চলবে। তাই প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের বলা আছে নির্বাচন শেষ হলে কেন্দ্রেই যেন ফলাফল প্রকাশ করা হয়। বিগত দিনেও কক্সবাজারে ইভিএমে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে এবারও একটি সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারবো বলে মনে করি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com