দুর্নীতির কারণে বিদ্যুৎ সেক্টরে বিপর্যয় নেমে এসেছে: লুৎফর রহমান
প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৫:৫৭
দুর্নীতির কারণে বিদ্যুৎ সেক্টরে বিপর্যয় নেমে এসেছে: লুৎফর রহমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার সভাপতি বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, সরকারের লাগামহীন দুর্নীতি ও লুটপাটের কারণে জ্বালানি ও বিদ্যুৎ সেক্টরে বিপর্যয় নেমে এসেছে। রেন্টাল ও কুইক রেন্টালের নামে রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লোপাট করা হলেও কাজের কাজ কিছুই হয়নি। সকালে, বিকালে, রাতে, দুপুর, অফিস আদালত, স্কুল, কলেজ সর্বস্তরে আজ বিদ্যুতের জন্য হাহাকার।


তিনি বলেন, বিদ্যুতের অভাবে আজকে কলকারখানার উৎপাদন বন্ধ, মিল ইন্ডাস্ট্রি বন্ধ হয়ে যাচ্ছে, অথচ সরকার কার্যকরী কোন পদক্ষেপ না নিয়ে বিদ্যুতের লোডশেডিং এর সিডিউল তৈরিতে ব্যস্ত। মূলত, এই ব্যর্থ সরকার জনগণের কল্যাণে কাজ না করে নিজেদের আখের গোছাতে ব্যস্ত রয়েছে।


বৃহস্পতিবার (৮ই জুন) সকালে অসহনীয় লোডশেডিং ও বিদুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে রাজধানীর বিজয়নগর থেকে পুরানা পল্টনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে তিনি এসব কথা বলেন।


খন্দকার লুৎফর রহমান বলেন, এভাবে কোন দেশ চলতে পারে না। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে সারাদেশে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে হবে। অন্যথায় দেশে যে কোন সময় গণবিস্ফোরণ ঘটবে। যা নিয়ন্ত্রণ করা সরকারের জন্য কঠিন হবে।
জাগপার সাধারণ সম্পাদক এস এম শাহাদাত বলেন, দেশে আজ হাহাকার পড়ে গেছে। সরকারের অযোগ্যতার কারণে রিজার্ভ ফান্ডের টাকা কমে গেছে। সরকার বিদ্যুৎ, তেল-গ্যাসের দাম বাড়িয়েছে। অন্যদিকে বিদ্যুতের লোডশেডিং এর কারণে মানুষের জীবনযাত্রা অসহ্য হয়ে পড়েছে। ভোটারবিহীন ব্যর্থ এই সরকারকে অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা দিতে হবে।
এ সময় জাগপার প্রেসিডিয়াম সদস্য আ.স.ম মেসবাহ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ডা আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, নগর সভাপতি মোহাম্মদ হেসেন মোবারক, যুব জাগপার কেন্দ্রীয় সভাপতি মীর আমির হোসেন আমু, জাগপার আন্তর্জাতিক বিষয় সম্পাদক আবুল হোসেন প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com