কৃষকের কল্যাণে দৃঢ় চিত্তে কাজ করে যাচ্ছেন কৃষকরত্ন শেখ হাসিনা: সমীর চন্দ
প্রকাশ : ২০ মে ২০২৩, ১৯:৪৯
কৃষকের কল্যাণে দৃঢ় চিত্তে কাজ করে যাচ্ছেন কৃষকরত্ন শেখ হাসিনা: সমীর চন্দ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই জন্ম হয়েছে একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের। বাংলাদেশ এবং বাঙালি জাতিকে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর অনেক স্বপ্ন ছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন, একটি ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত বাংলাদেশের।


শনিবার (২০ মে) বিকালে নকলা উপজেলা মুক্তমঞ্চে বাংলাদেশ কৃষক লীগ শেরপুর জেলার নকলা উপজেলা শাখা’র উদ্যোগে প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


অনুষ্ঠান সঞ্চালনা করেন নকলা উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আলমগীর আজাদ এবং সঞ্চালনা করেন যুগ্ম-আহ্বায়ক আব্দুল মন্নাফ খাঁন।


প্রধান অতিথির বক্তব্যে সমীর চন্দ বলেন, বাংলাদেশ একটি কৃষি নির্ভর দেশ। এদেশের ৮০ ভাগ মানুষ কৃষক। জাতির পিতা বঙ্গবন্ধু অনুধাবন করেছিলেন কৃষকের ভাগ্য উন্নয়ন করতে না পারলে, প্রকৃতপক্ষে দেশের উন্নয়ন করা সম্ভব নয়। তাইতো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরে সর্বপ্রথম কৃষকের ভাগ্যের উন্নয়নের জন্য ১৯ এপ্রিল ১৯৭২ সালে গঠন করলেন বাংলাদেশ কৃষক লীগ। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কৃষকের কল্যাণে দৃঢ়চিত্তে কাজ করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা কৃষকরত্ন শেখ হাসিনা।


এসময় বিনামূল্যে ১০০ জন কৃষকের মাঝে হাইব্রিড ধানবীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি হোসনে আরা এমপি, কৃষিবিদ ডা. নজরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, সহ-মহিলা বিষয়ক সম্পাদক রশিদা চৌধুরী, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ.এইচ.এম মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মো. ওয়াজ কুরুনী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ মাস্টার, জেলা কৃষক লীগের সহ-সভাপতি হায়দার আলী বেজা সহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা কৃষক লীগের নেতৃবৃন্দ।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com