শেখ হাসিনা মাদ্রাসার শিক্ষাকে স্বীকৃতি দিয়েছেন: ইঞ্জি. আবদুস সবুর
প্রকাশ : ০৫ মে ২০২৩, ২০:২৬
শেখ হাসিনা মাদ্রাসার শিক্ষাকে স্বীকৃতি দিয়েছেন: ইঞ্জি. আবদুস সবুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেছেন, দেশে মাদ্রাসার শিক্ষাকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বীকৃতি দিয়েছেন। এখন মাদ্রাসার পড়া লেখা করে শিক্ষার্থীরা বিভিন্ন ক্ষেত্রে চাকরি করতে পারছেন। যা আগে কোন সরকারই মাদ্রাসা শিক্ষার্থীদের কথা ভাবেনি। মাদ্রাসা শিক্ষার আরো উন্নয়ন এবং যুগউপযোগী করার জন্য কাজ করে যাচ্ছে বর্তমান শেখ হাসিনার সরকার।


শুক্রবার (০৫ মে) দাউদকান্দি উপজেলার ঐতিহ্যবাহী লক্ষীপুর মাদ্রাসায় পবিত্র জুম্মার নামাজ আদায় শেষে সকল শিক্ষার্থী-শিক্ষকদের সাথে কুশল বিনিময়কালে তিনি এসব কথা বলেন।


ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, মাদ্রাসার শিক্ষার্থীরা বিভিন্ন দেশে বিভিন্ন প্রতিযোগিতায় প্রথম স্থান হচ্ছে। যা দেশের জন্য গৌরবের। মাদ্রাসার শিক্ষার্থীরাও এখন যেন দেশের উন্নয়নে বিভিন্নভাবে অংশীদার হচ্ছেন।


তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের উন্নয়নের পাশাপাশি মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের মানুষের ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধের বিষয়াদি বিবেচনায় রেখে জাতির পিতা দেশে ইসলামের প্রচার-প্রসারে গ্রহণ করেছিলেন বাস্তবভিত্তিক ও কার্যকরী নানা ব্যবস্থা। দেশে সরকারি পৃষ্ঠপোষকতায় ইসলামের প্রচার-প্রসারের স্থপতিও বঙ্গবন্ধু। ইসলাম সম্পর্কে গবেষণা, প্রচার-প্রসার ও এ দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের মধ্যে ইসলাম ধর্ম প্রচার করার লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু।


বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশের নিজস্ব অর্থায়নে প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করছে বলেও উল্লেখ করেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।


বিবার্তা/সোহেল/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com