দেশে শান্তির রাজনীতি পদে পদে ক্ষতিগ্রস্ত হচ্ছে: কাদের
প্রকাশ : ০৪ মে ২০২৩, ১০:৪০
দেশে শান্তির রাজনীতি পদে পদে ক্ষতিগ্রস্ত হচ্ছে: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের রাজনীতি হিংসা মুক্ত এখনো একথা দাবি করতে পারি না। রাজনীতিতে নষ্ট ধারা এখনো প্রবাহিত। শান্তির রাজনীতি পদে পদে ক্ষতিগ্রস্ত হচ্ছে। যুদ্ধ বিদ্রোহ নয় শান্তির রাজনীতি করা প্রয়োজন।


বৃহস্পতিবার (০৪ মে) সকাল সাড়ে ৯ টায় শুভ বুদ্ধ পূর্ণিমা ও জাতিসংঘ ঘোষিত ভেশাখ ডে-২০২৩ উপলক্ষে শান্তি শোভাযাত্রা সম্প্রীতি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে শেখ হাসিনা কিছুই আনতে পারেনি খালিহাতে ফিরবে। মনটা যাদের ছোট তাদের রাজনীতি করা উচিত নয়। দেশের অর্জনকে যারা নিজেদের রচনা মনে করেনা তাদের রাজনীতি করার প্রয়োজন নেই।


তিনি বলেন, দেশের অর্জন আমাদের সকলের অর্জনে এটা আওয়ামী লীগের একার অর্জন নয়। ২৩ কোটি মানুষের অর্জন।


যে বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে দিয়েছিলো আজ তারা ভুল স্বীকার করে প্রধানমন্ত্রী কে সম্মাননা দিয়েছে এবং ২৫ হাজার কোটি টাকা বাজেট সহায়তা দিয়েছে- বলেন তিনি।


কাদের বলেন, আপনারা অপরাজনীতি করে খাটো হয়েছেন দেশকে খাটো করবেন না। শেখ হাসিনা নালিশ করতে যায়নি অর্জনের দেশের অর্জনের জন্য গিয়েছে।


শেখ হাসিনাকে এই বিদেশ সফর এবং অর্জনের জন্য সংবর্ধনা দেয়া উচিত।


তিনি বলেন, গৌতম বুদ্ধ শান্তির বাণী প্রচার করে গেছেন। বৌদ্ধদের এ উৎসবে সাম্প্রদায়িক সম্প্রীতির সকলেই মিলেমিশে একাকার হয়ে গেছে। রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছি।
স্বাধীনতার পর থেকে চ্যালেঞ্জ অতিক্রম করতে হয়েছে ।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলে দলে বিভক্ত হয়ে দেয়াল তৈরির রাজনীতি নয় রাজনীতিতে সম্পর্কের সেতু তৈরি করতে হবে।


তিনি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনায় সম্প্রীতির সুবাতাস সৃষ্টি করতে হবে এটা রাজনৈতিক অধিপতিদের দায়িত্ব ও কর্তব্য। হিংসা হানাহানি যুদ্ধ বিদ্রোহ কিংবা সহিংসতা নয়, শান্তির পথ দেখাতে হবে।


কাদের বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বিরুদ্ধে চেতনাবিরোধী সন্ত্রাসকে রুখতে হবে। আমরা অসম্প্রদায়িক বাংলাদেশ চাই, সন্ত্রাস চাই না।


নষ্ট রাজনীতি অসুস্থ, সন্ত্রাস, সহিংসতা রাজনীতিকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার আহবান জানান তিনি।


বিবার্তা/সোহেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com