রাজনীতি
স্থানীয় সরকার নির্বাচনে যাবে না বিএনপি
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৩, ১২:৪৩
স্থানীয় সরকার নির্বাচনে যাবে না বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি কোনো স্থানীয় সরকার নির্বাচনে যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


২৯ এপ্রিল, শনিবার রাজধানীর শেরেবাংলাস্থ চন্দ্রিমা উদ্যানে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি। এরআগে স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির নেতৃবৃন্দদের নিয়ে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন কনেন ফখরুল।


তিনি বলেন, পরিষ্কার করে বলে দিয়েছি, আমরা কোনো রকমের স্থানীয় সরকার নির্বাচনে যাচ্ছি না। আর বিশেষ করে, সিটি করপোরেশন নির্বাচনে- যেখানে মেয়র নির্বাচন বা কমিশন নির্বাচন, এখানে আমাদের দলের কোনো অংশগ্রহণ থাকবে না।


পরাজয়ের ভয়ে বিএনপি নির্বাচনে অংশ নেয় না- প্রধানমন্ত্রীর এই বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ নির্বাচন ও গণতন্ত্রে বিশ্বাস করে না। বিশেষ করে এই সরকার অত্যন্ত সচেতনভাবে গণতন্ত্রকে ধ্বংস করে তাদের যে পুরানো লক্ষ্য এক দলীয় শাসন ব্যবস্থা, সে একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করতে চায়।


‘সেই লক্ষ্যে ২০১৪ সালে নির্বাচনকে সম্পূর্ণভাবে একটি প্রহসনে পরিণত করেছে, সেখানে জনগণ ভোট দিতে যায়নি। আর একইভাবে ২০১৮ সালে আগের রাতে ভোট করে দিয়ে তারা জোর করে ক্ষমতায় বসে আছে। জনগণ সেখানে অংশগ্রহণ করেননি। এমনকি স্থানীয় সরকার নির্বাচনেও জনগণ অংশগ্রহণ করছে না এবং ভোট দিতে যাচ্ছে না।’


তিনি বলেন, জনগণ খুব সহজেই বুঝেছে যে, এই সরকার ক্ষমতায় থাকলে কোনোদিনই সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে না। তাই জনগণ সেই নির্বাচনে অংশগ্রহণ করবে না। সেই কারণে আজকে আওয়ামী লীগ এ সমস্ত কথা বলে জনগণকে বিভ্রান্ত করতে চায়।


এবার জনগণ জেগে উঠেছে উল্লেখ করে ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি, জনগণ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পরাজিত করবে এবং সত্যিকার অর্থে একটি রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠিত করবে।


এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শারাফাত আলী অপু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান সংগঠনটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com