সমাজকে সম্পূর্ণভাবে বিভক্ত করা হয়েছে: ফখরুল
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩, ২০:৩৬
সমাজকে সম্পূর্ণভাবে বিভক্ত করা হয়েছে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজকে সমাজকে সম্পূর্ণভাবে বিভক্ত করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


১৬ এপ্রিল, রবিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যৌথ উদ্যোগে এক দোয়া ও ইফতার মাহফিলে এ মন্তব্য করেন তিনি।


এখন কিছুই ভালো নেই মন্তব্য করে তিনি বলেন, আজকে সমাজকে সম্পূর্ণভাবে বিভক্ত করা হয়েছে। রাষ্ট্রকে ব্যর্থ বানাতে ধাক্কা দিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। এটা আমাদের জন্য অত্যন্ত কষ্টকর। কারণ আমরা যেই গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধ করেছিলাম সেসব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে এরা ধ্বংস করে ফেলেছে।


‘আজকে এই ভয়াবহ দানবকে রুখতে না পারলে রাষ্ট্র কাঠামো ভেঙে যাবে। জাতি ও স্বাধীনতা তছনছ হয়ে যাবে।’


মির্জা ফখরুল বলেন, সাংবাদিকরা যখন কথা বলতে পারে, তখন মনে হয় এখনো বুঝি কিছুটা অবশিষ্ট আছে। কিন্তু যখন গণমাধ্যমে লেখা ও চিত্র দেখি তখন মনে হয় না এখানেও (গণমাধ্যম) ফ্যাসিবাদের কড়ালগ্রাস আক্রমণ করেছে!


নতুন নতুন মিডিয়া বন্ধ করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি দিনকাল বন্ধ করা হয়েছে। এসব থেকে মুক্তির জন্য আমাদের একটাই পথ, সেটা হলো এই সরকারকে পদত্যাগে বাধ্য করে জনগণের সরকার ও নতুন সংসদ গঠন করতে হবে।


সংবাদকর্মীদের উদ্দেশ্য করে ফখরুল বলেন, আসুন ইস্পাত কঠিন ঐক্য নিয়ে আগামী দিনের আন্দোলন সংগ্রামে এগিয়ে যাই। আমাদের দেশের সবকিছুকে যারা ধ্বংস করে ফেলেছে, সেই সরকারকে যেন আমরা হটাতে পারি- আল্লাহ যেন আমাদের সেই তৌফিক দেন।


বিএফইউজের সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে ও ডিইউজের সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের পরিচালনায় এতে বিএফইউজের নূরুল আমিন রোকন, ডিইউজের কাদের গণি চৌধুরী, নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, এম এ আজিজ, কামাল উদ্দিন সবুজ, সৈয়দ আবদাল আহমদ, মুহাম্মদ বাকের হোসাইন, মোস্তফা কামাল মজুমদার, বিএনপির মিডিয়া সেলের জহিরউদ্দিন স্বপন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. শামসুল আলম সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com