রাজনীতি
সম্মিলিত আন্দোলনেই গণতন্ত্র ফিরে আসবে: আব্বাস
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩, ১৯:৫৬
সম্মিলিত আন্দোলনেই গণতন্ত্র ফিরে আসবে: আব্বাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সম্মিলিত আন্দোলনের মাধ্যমেই এদেশে গণতন্ত্র ফিরে আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।


১৬ এপ্রিল, রবিবার রাজধানীর একটি রেস্টুরেন্টে গণঅধিকার পরিষদের উদ্যোগে এক ইফতার মাহফিল ও আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।


‌‘রাজনৈতিক, কূটনৈতিক ও পেশাদারদের সম্মানে’ এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়।


আজকে দানবীয় সরকার জনগণের উপর জবরদস্তিভাবে চেপে বসেছে মন্তব্য করে তিনি বলেন, এ থেকে রক্ষা পাওয়ার জন্য আমরা সবাই একযোগে রাস্তায় নেমেছি। আর আমাদের সম্মিলিত আন্দোলনের মাধ্যমে এদেশে বাক-স্বাধীনতা এবং গণতন্ত্র ফিরিয়ে আনতে পারব। কারণ ডিজিটাল আইনসহ সব কালাকানুন আইন দেখে মনে হচ্ছে, এই সরকারের আয়ু কমে গেছে।


সরকার যেকোনো কিছুর বিনিময়ে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করবে মন্তব্য করে মির্জা আব্বাস বলেন, আমরাও যেকোন কিছুর বিনিময়ে এই দানব সরকারকে ক্ষমতা থেকে হঠাবো। এই সরকারকে হঠাও দেশ বাঁচাও, এটাই আমাদের দাবি।


গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক রাশেদ খানের সঞ্চালনায় এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, জেএসসির সভাপতি অসম আব্দুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বরকত উল্লাহ বুলু, জাপার একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, এনপিপি চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, লেবার পার্টি চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ উপস্থিত ছিলেন।


এছাড়া ইফতারে ব্রিটিশ হাই কমিশনের রাজনৈতিক সচিব, মার্কিন দূতাবাসের পলিটিক্যাল অফিসার এবং ভারতীয় দূতাবাসের প্রেস মিনিস্টারসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com