রাজনীতি
সরকার নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে আছে: মঈন খান
প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৩, ১৬:২১
সরকার নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে আছে: মঈন খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এই সরকার মানুষের উপর নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান।


১৫ এপ্রিল, শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্বাধীনতা ঐক্য পরিষদের আত্মপ্রকাশ উপলক্ষ্যে এক সভায় এ মন্তব্য করেন তিনি।


‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে ঈদ উপহার বিতরণ এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


তিনি বলেন, এই সরকার অলিখিতভাবে বাকশাল কায়েম করেছে। তারা মানুষের উপর জুলুম ও নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে আছে। সকলে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে তাদেরকে ক্ষমতা থেকে সরিয়ে সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে হবে।


মঈন খান বলেন, আওয়ামী লীগ জামাতের সঙ্গে আন্দোলন করলে সেটা জায়েজ হয়। বিএনপি কারো সাথে রাজনীতি করলে সেটা অন্যায় হয়। ২০০১ সালের আগে আমাদের জামাতের সাথে একটা নির্বাচনী জোট ছিল। সেটা ছিল অংকের বিষয়। বিএনপি জাতীয়তাবাদের রাজনীতি করে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের সকল শ্রেণীর মানুষ ধর্মবর্ণ উপজাতি বাঙালি সবাইকে নিয়ে একটি জাতীয়তাবাদের রাজনীতি গঠন করেছিলেন। তিনি বিশ্বের বুকে সেটাই প্রতিষ্ঠিত করেছিল। এবং আমরা আজকে সেটা পরিচয় দিতে গর্ববোধ করি।


তিনি বলেন, এই সরকারের প্রতি মানুষের আস্থা নেই। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতার মোহে অন্ধ হয়ে গেছে। তারা মানুষকে হত্যা, গুম ও নির্যাতন করে ক্ষমতায় টিকে আছে। দুর্নীতি করে সরকার লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করছে। আজকের সরকার জানে সুষ্ঠু নির্বাচন হলে জনগণ কাকে ভোট দিবে। তারা সেটা বুঝে সুষ্ঠু নির্বাচন দিতে চায় না। সুষ্ঠু নির্বাচনের জন্য, মানুষের চাহিদার জন্য, মানুষের আস্থার জন্য সংবিধান একবার কেন প্রয়োজন দশবার পরিবর্তন করতে হবে।


আয়োজক সংগঠনের আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে এবং সংগঠনের যুগ্ম আহ্বায়ক জাকারিয়া হোসেন ইমনের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, কৃষক দলের দলের সহ সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com