তিন উপজেলা, পাঁচ পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা
প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৩, ১৪:২৮
তিন উপজেলা, পাঁচ পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের পাঁচটি সিটি করপোরেশনে মেয়র পদে, তিনটি উপজেলা পরিষদ চেয়ারম্যান, পাঁচটি পৌরসভায় মেয়র ও ছয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী চূড়ান্ত করেছেন আওয়ামী লীগ।


১৫ এপ্রিল, শনিবার সকাল ১১ টায় গণভবনে দলটির স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


তিনি জানান, রাজশাহী সিটি করপোরেশনে বর্তমান মেয়র এ এইচ এম খায়রুজ্জামান, খুলনায় মহানগর আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান মেয়র তালুকদার আবদুল খালেক, গাজীপুরে মহানগর আওয়ামী লীগ সভাপতি মো. আজমত উল্লা খান, বরিশালে আওয়ামী যুবলীগ সদস্য আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত ও সিলেটে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আনোয়ারুজ্জামান চৌধুরীকে মনোনয়ন দেয়া হয়েছে।


ময়মনসিংহের তারকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারেম্যান পদে মো. ফজলুল হক, সুনামগঞ্জের জগন্নাথপুরে মো. নুরুল ইসলাম, চট্টগ্রামের সন্দ্বীপে মোহাম্মদ মাঈন উদ্দিনকে মনোনয়ন দেয়া হয়েছে।


বগুড়ার তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আমিরুল ইসলাম বকুল, টাঙ্গাইলের বাসাইলে আব্দুর রহিম আহমেদ, নারায়ণগঞ্জের আড়াইহাজারে মো. সুন্দর আলী, গোপালদীতে এমএ হালিম সিকদার ও কক্সবাজার পৌরসভায় মাহাবুবুর রহমান চৌধুরীকে মনোনয়ন দেয়া হয়েছে।


এছাড়া নীলফামারীর চাঁদখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মোস্তাফিজার রহমান, পিরোজপুরের নাজিরপুরে তানভীর হাসান ডালিম, পটুয়াখালীর কাকড়াবুনিয়ায় জাহাঙ্গীর আলম, ভোলার চরপাতায় আব্দুল হাই, নেত্রকোণার দক্ষিণ বিশিউড়ায় আব্দুর রহমান এবং কুমিল্লার চন্দনপুরে সেলিম আহাম্মেদকে মনোনয়ন দেয়া হয়েছে।


মনোনয়ন বোর্ডের সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আব্দুল্লাহ, কাজী জাফর উল্যাহ, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান, রমেশ চন্দ্র সেন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডা. দিপু মনি প্রমুখ উপস্থিত ছিলেন।


এর আগে গত ৯ এপ্রিল সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। ১২ এপ্রিল পর্যন্ত পাঁচ সিটিতে ৪১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।


উল্লেখ্য, গত ৩ এপ্রিল ৫ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন, ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন রাজশাহী ও সিলেটে ভোট অনুষ্ঠিত হবে।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com