অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে না: এবি পার্টি
প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৩, ২১:৩৪
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে না: এবি পার্টি
প্রিন্ট অ-অ+

লাগাতার অগ্নিকাণ্ড হাজারো ক্ষুদ্র ব্যবসায়ীদের পথে বসিয়েছে কিন্ত পুনর্বাসনের কোন উদ্যোগ নেওয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন এবি পার্টির নেতৃবৃন্দ।


বৃহস্পতিবার, ১৩ এপ্রিল কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয় ৭১ চত্বরে দলটির মাসব্যাপী গণ-ইফতার বিতরণ কর্মসূচির ২১তম দিনের কার্যক্রম শেষে নেতারা এ মন্তব্য করেন।


এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম-সদস্য সচিব শফিউল বাসার এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবি পার্টির যুগ্ম-আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাবেক কর্মকর্তা প্রফেসর ডা. মোজাহেরুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, আনিসুর রহমান কচি, ক্যাম্পেইনার ও অ্যাক্টিভিস্ট মেহরাব তালুকদার এবং রাতুল মোহাম্মদ।


প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডা. মোজাহেরুল হক বলেন, চলমান পরিস্থিতি জনজীবনকে সংকটাপন্ন করেছে, সরকার আমাদের জন্য যা করেছে তা ভাল'র চেয়ে বেশি খারাপ হয়েছে। উপর্যুপরি দ্রব্যের মূল্যবৃদ্ধি, ব্যবসায়িক স্থানগুলোতে অগ্নিকাণ্ড হাজারো ক্ষুদ্র ব্যবসায়িকে পথে বসিয়ে দিচ্ছে, পুনর্বাসনের নেই কোন উদ্যোগ । তিনি আরও বলেন, এই সরকারের পতন ছাড়া আমাদের মুক্তি নেই। এই অবৈধ সরকারের পতন হবে সুদিন আসবে।


অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর জন্য যে আইন, সাধারণ মানুষের জন্য এমনকি রাস্তার একজন ফকিরের জন্যেও সেই একই আইন বাস্তবায়নের ব্যবস্থা করবে এবি পার্টি। যে দেশে সাম্যের জন্য মুক্তিযুদ্ধ হয়েছে সে দেশে বৈষম্য এবি পার্টি সহ্য করবে না। সরকারের প্রতিটি উন্নয়ন খাতে যে পরিমান দূর্নীতি হয় তা দিয়ে বাংলাদেশের সকল বাস্তুহারা, অনাহারীর অভাব মেটানো যাবে। কিন্তু সরকারের সদিচ্ছার প্রতিফলন হচ্ছে না বলে আমরা দেখতে পাচ্ছি, এতে করে জনগণের কষ্ট লাঘব হচ্ছে না।


আনিসুর রহমান কচি বলেন, রাষ্ট্রীয় লুটপাটের ক্ষেত্রে ডাক্তার ইন্জিনিয়ার একই রকম; ডাক্তার সরকারি চাকরি করে, অথচ রোগীকে নিজের চেম্বারে নিয়ে পনেরোশ টাকা ভিজিট দিয়ে তার থেকে চিকিৎসা নিতে হচ্ছে। এই ধরনের লুটপাট, জনগণের অধিকার লুন্ঠনকারীদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। এবি পার্টি সারা দেশে জনগণের জন্য মানবিক কর্মসূচি ঘোষণা করবে। মানুষের সমস্যা সমাধানে কাজ করবে।


সভাপতির বক্তব্যে আব্দুল ওহাব মিনার বলেন, আজ দেশের এক গুনীজনের জানাজা পড়ে আসলাম, আগামীকাল তার দাফন সম্পন্ন হবে। আমরা একজন মানবিক মানুষকে হারিয়েছি যিনি ত্রিশ বছর ধরে একটি শার্ট দিয়ে কাটিয়েছেন এই ভেবে যে আমার দেশের মানুষ অনেকে জামা গায়ে দিতে পারে না। ছেঁড়া প্যান্ট পরিধান করতেন এজন্য যে দেশের বহু মানুষ নাঙ্গা থাকে। যিনি তার জীবন কাটিয়েছেন দেশের সাধারণ মানুষের জন্য। আমরা আজকের এই অনুষ্ঠান থেকে তার আত্মার মাগফিরাত কামনা করি। আলোচনা শেষে তিনি দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।


বিবার্তা/এনএস


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com