পাবনায় বিএনপির কমিটি গঠন নিয়ে দ্বন্দ্ব
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩, ২০:০১
পাবনায় বিএনপির কমিটি গঠন নিয়ে দ্বন্দ্ব
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটিতে আবারো গ্রুপিংয়ে জড়িয়ে পরেছে। আহবায়ক ও সদস্য সচিবের গ্রুপিংয়ের জন্য বন্ধ রয়েছে বিভিন্ন উপজেলা ও পৌর কমিটি গঠনে কর্মকান্ড।


এদিকে পাবনা জেলা আহবায়ক কমিটি দুইটি উপজেলায় আহবায়ক কমিটি দিয়েছে। ওই দুটি কমিটি ঘিরে প্রতিবাদের ঝড় বইছে।


যাদেরকে দিয়ে কমিটি দেয়া হয়েছে, তারা কেউ দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেয়ায় বহিস্কার হয়েছেন, কেউ দলের মহাসচিবের স্বাক্ষর জাল করে বহিষ্কার হয়েছেন। আবার কেউ ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।


অন্যদিকে, বাড়ি সদর উপজেলায় হলেও তাকে করা হয়েছে সুজানগর পৌর বিএনপির সদস্য সচিব।


এসব নানা অনিয়ম ও দ্বন্দ্ব কোন্দ্বলের বিষয়ে পাবনা জেলা আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ম-আহবায়ক আব্দুস সামাদ খান মন্টু ও যুগ্ম-আহবায়ক নুর মাসুম বগা লিখিতভাবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে অভিযোগ পাঠিয়েছেন বলে জানা গেছে।


দলীয় সূত্রে জানা গেছে, ফরিদপুর উপজেলা বিএনপির আহবায়ক করা হয়েছে জহুরুল ইসলাম বকুলকে, তিনি দলের সিদ্ধান্ত অমান্য করে ২০১৮ সালে উপজেলা নির্বাচন করায় তাকে আজীবনের জন্য দল থেকে বহিস্কার হয়।


সদস্য সচিব করা হয়েছে আব্দুল হাকিম খানকে, তিনি ২০১৪ সালে মহাসচিবের স্বাক্ষর জাল করে উপজেলা উপজেলা চেয়ারম্যান নিজে প্রার্থী ঘোষণা করেন। তখন দলের মনোনীত প্রার্থী জহুরুল ইসলাম বকুলের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।


জয়বাংলা স্লোগান দিয়ে আওয়ামী লীগের সাথে রাজনীতিতে সক্রিয় থাকার অভিযোগে নাসরিন পারভীন মুক্তিকে কয়েকবার বহিস্কার করা হয়। তাকে যুগ্ম-আহবায়ক করা হয়েছে।


আর অধ্যক্ষ আবু সাঈদ যে কোন ভোট আসলে, তিনি সরাসরি আওয়ামী লীগের প্রাথীর পক্ষে কাজ করেন বলে অভিযোগ রয়েছে।


এদিকে, সুজানগর উপজেলা বিএনপির আহবায়ক কমিটি করা হয়েছে। ওই কমিটিতে যাকে আহবায়ক করা হয়েছে তিনি প্রায় ১৫/২০ বছর বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন না। এবং যাকে সদস্য সচিব করা হয়েছে তিনি আওয়ামী লীগের উপজেলা সাধারণ সম্পাদকের সাথে মিলে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কাজ করেছেন বলে অভিযোগ রয়েছে।


সুজানগর পৌর বিএনপিতে যাকে সদস্য সচিব করা হয়েছে তার বাড়ি পাবনা সদর উপজেলার চরতারাপুর।


এবিষয়ে জানতে চাইলে পাবনা জেলা বিএনপির সদস্য সচিব বলেন, কাজ করতে গেলে ২/১টা ভুল হওয়া স্বাভাবিক। আমার জানা ছিল না ফরিদপুরে হাকিম মহাসচিবের স্বাক্ষর জাল করে বহিষ্কার হয়েছিল। তবে জহুরুল ইসলাম বকুলের বহিষ্কার প্রত্যাহার হয়েছে বলে তাকে আহবায়ক করা হয়েছে। তবে দলের আদেশ নির্দেশ যারা না মেনে বহিষ্কার হয়েছে, তাদের কোন দলীয় পদ দেয়া ঠিক না।


বিবার্তা/পলাশ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com