‘নির্বাচন নিয়ে বিদেশিদের কোন নির্দেশনা আ.লীগ অনুসরণ করবে না’
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১৯
‘নির্বাচন নিয়ে বিদেশিদের কোন নির্দেশনা আ.লীগ অনুসরণ করবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচনকেন্দ্রিক কখনও বিদেশিদের কোন নির্দেশনা আওয়ামী লীগ অনুসরণ করবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


বৃৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়নের এম্বাসেডরগণের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নির্বাচনের গতিতেই হবে। আগামী নির্বাচন বিশ্বাসযোগ্য সুষ্ঠু হবে, নির্বাচন কমিশন স্বাধীন ভুমিকা পালন করবে। আওয়ামী লীগ আগামী নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছে।


তিনি বলেন, বিএনপি বিদেশীদের সাথে চুপিচুপি বৈঠক করে আর আওয়ামী লীগ জানান দিয়ে বৈঠক করে।


কাদের বলেন, নির্বাচনের জন্য অনেক পরিবর্তন হয়েছে সেটা আওয়ামী লীগ সরকারের অবদানেই হয়েছে। পঁচাত্তরের পর আওয়ামী লীগ সরকারের আমলেই আইনের মাধ্যমে স্বাধীন নির্বাচন কমিশন গঠন করা হয়।


আওয়ামী লীগের ত্রুটিমুক্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায় এর জন্য বর্তমান সরকার যা যা করণীয় তাই করবে- বলেন তিনি।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ইউরোপীয় ইউনিয়নের সাথে বৈঠক শান্তিপূর্ণভাবে হয়েছে। ইউরোপীয় ইউনিয়নের সদস্যরাও বিএনপিসহ সকল দল নির্বাচনে অংশগ্রহণ করুক এবং সুষ্ঠু-সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন হোক।


কাদের বলেন, বিএনপির মনের দিক থেকে নির্বাচনে অংশগ্রহণ করতে চায় না তারা জানে আগামী নির্বাচনে শেখ হাসিনার সরকার আবারও ক্ষমতায় আসবে। হেরে যাওয়ার ভয়ে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করতে চায় না।


তিনি বলেন, আমাদের কাছে তথ্য রয়েছে, বিএনপি আবারও ২০১৪-১৫ সালের মত আগুন সন্ত্রাস করে দেশকে অস্থিতিশীল করে ক্ষমতায় যেতে চায়। নির্বাচনের ভয়ে দেশে আন্দোলন নামে স্থিতিশীল দেশকে অস্থিতিশীল করতে চায়।


বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের সাতটি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।


বিবার্তা/সোহেল/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com