বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে এবি পার্টির বিক্ষোভ
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩, ১৪:৩৪
বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে এবি পার্টির বিক্ষোভ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের মূল্য বার বার বৃদ্ধি করে সাধারণ মানুষের জীবনকে দুর্বিষহ করে তোলায় চরম উদ্বেগ প্রকাশ করে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।


মঙ্গলবার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এবি পার্টির উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


বিক্ষোভ সমাবেশে এবি পার্টির নেতারা বলেন, সরকারের আচরণে মনে হচ্ছে জনগণের মৌলিক প্রয়োজন পূরণ নয়। বরং দেশে বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি ও দ্রব্যমূল্যের সংকট তৈরি করে সাধারণ মানুষের জীবনকে দুর্বিষহ করে তোলাই তাদের একমাত্র লক্ষ্য। মানুষ যখন জীবন বাঁচানো নিয়ে ভীতসন্ত্রস্ত থাকবে তখন অর্থ পাচার, রিজার্ভ লুট, গুম, খুন, মানবাধিকার লংঘন, প্রশ্ন ফাঁস, ভোট ডাকাতি এসব নিয়ে চিন্তা করার সুযোগ পাবেনা।


বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বৃটিশ বেনিয়া ও পাকিস্তানি শোষকদের চরিত্র এখন আওয়ামী লীগের চরিত্রের সাথে পুরোপুরি মিলে যাচ্ছে। সুতরাং আজ হোক কাল হোক তাদের চূড়ান্ত পতন আসন্ন।


সভাপতির বক্তব্যে মজিবুর রহমান মঞ্জু বলেন, সরকার নিত্য ব্যবহার্য সকল কিছুর দাম বাড়িয়ে মানুষকে চরম কষ্টে ফেলে দিয়েছে। দেশের সবাই আছে দুঃখে শুধু আওয়ামী লীগ নেতারা আছেন সুখে।



'গ্যাস সংকটে মানুষ রান্না করতে পারছেনা, বিদ্যুতের নিরবছিন্ন সরবরাহ নিশ্চিত না করে তারা বার বার দাম বাড়াচ্ছেন, এগুলো সবই জনবিচ্ছিন্নতার লক্ষণ।'


তিনি বলেন, তেল, গ্যাস ও বিদ্যুতের বাড়তি দামের কারণণে পরিবহন খরচ থেকে শুরু করে সেচের খরচ বেড়ে যাওয়ায় চাল ডাল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উৎপাদন ও খুচরা মূল্য ভোক্তাদের নাগালের বাইরে চলে যাচ্ছে। এলসি করতে না পারা ব্যবসায়ীরা ইতিমধ্যেই যেমন কাঁচামাল আমদানী করতে পারছে না, তেমনি রফতানিও বাধাগ্রস্থ হচ্ছে। অচিরেই বিক্ষুব্ধ মানুষের ঘৃণায় এই সরকার আস্তাকূঁড়ে নিক্ষিপ্ত হবে।


সমাবেশ শেষে বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব থেকে শুরু হয়ে তোপখানা রোড, সেগুন বাগিচা, বিজয় নগর ও নাইটেঙ্গেল মোড় ঘুরে এবি পার্টির কেন্দ্রীয় দফতরে এসে শেষ হয়।


এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমদ, ভূঁইয়া, ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক বিএম নাজমুল হক, পার্টির দফতর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেইন প্রমুখ।


সমাবেশে আরও বক্তব্য রাখেন এবি যুব পার্টির সিনিয়র সহকারী সদস্য সচিব এম ইলিয়াছ আলী, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনোয়ার ফারুক, মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবীর, শ্রমিক নেত্রী আজিজাহ সুলতানা, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আলী নাসের খান, এবি স্টুডেন্টস উইংয়ের সমন্বয়ক মোহাম্মদ প্রিন্স, নারী নেত্রী ফেরদৌস আক্তার অপি প্রমুখ।


বিবার্তা/কিরণ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com