আন্দোলনেই খালেদা জিয়াকে মুক্ত করব: দুদু
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ২১:২৮
আন্দোলনেই খালেদা জিয়াকে মুক্ত করব: দুদু
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অবিলম্বে সরকারকে পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা দাবি জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিনাভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় শেষ। অবৈধ সরকার একদলীয় শাসন কায়েম করার যে ষড়যন্ত্র করছে, দেশের জনগণ সেটা হতে দেব না। আন্দোলনের মাধ্যমে আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করব। আমাদের নেতা দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব।


১১ জানুয়ারি, বুধবার বেলা ১১টায় ১০ দফা এবং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে সারাদেশের ন্যায় খুলনা বিভাগীয় শহরে অনুষ্ঠিত গণঅবস্থান পালন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


শামসুজ্জামান দুদু বলেন, এ সরকারের অধিনে আর কোন নির্বাচন নয়। যেকোন মুহুর্তে সরকারের পদত্যাগের সংবাদ পাবে দেশের জনগণ। আগামীর বাংলাদেশ বেগম খালেদা জিয়ার বাংলাদেশ। আগামী দিনের বাংলাদেশ দেশনায়ক তারেক রহমানের বাংলাদেশ হবে।



দুদু জানান, বিদ্যুৎ, তেল ও গ্যাসসহ দ্রব্যমূল্য বৃদ্ধির সীমাহীন উর্ধ্বগতির প্রতিবাদে আগামী ১৬ জানুয়ারি দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। সেই কর্মসূচি থেকে সরকার পতনের পরবর্তী বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে।


গণঅবস্থান কর্মসুচিতে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মেহেদী আহমেদ রুমি বলেন, জনবিচ্ছিন্ন এই সরকার এখন কাগজের বাঘ, দেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। এমপি-মন্ত্রীরা পুলিশ ছাড়া চলাচল করতে পারছে না।


বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত বলেন, স্বৈরাচার হাসিনা সরকারকে হটিয়ে গনতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত শহীদ জিয়ার সৈনিকেরা ঘরে ফিরবে না। ক্ষমতা দখলের জন্য নয়, দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে।


বিএনপির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল বলেন, ১৯৭১ সালে এদেশের মুক্তিকামী জনতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধে ঝাপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছিল। তাঁর নেতৃত্বে দেশ হানাদারমুক্ত হয়েছিল। সেভাবেই তাঁর সুযোগ্য উত্তরসূরি আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের ডাকে সাড়া দিয়ে দেশের জনগণ হাসিনা হটাও আন্দোলনে রাজপথে নেমেছে। এই ফ্যাসিস্ট সরকারের পতন না ঘটিয়ে জনগণ ঘরে ফিরবে না।


মহানগর বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটি সদস্য অ্যাডভোকেট শফিকুল আলম মনার সভাপতিত্বে আয়োজিত গণঅবস্থান কর্মসূচি পরিচালনা করেন জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি।


এসময় বক্তব্য রাখেন- বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন, ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ মাহমুদ হাসান খান বাবু, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামিম, সহতথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান শিমুল, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাশ অপু, যশোর জেলা আহ্বায়ক অধ্যাপিকা নার্গিস বেগম, সাবেক সংসদ সদস্য মফিদুল ইসলাম তৃপ্তি, সাবেক সংসদ সদস্য কাজী আলাউদ্দিন, নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য শহিদুল আলম, সাবেক সংসদ সদস্য শাম্মী আক্তার, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরিদা ইয়াসমিন, কেন্দ্রীয় সদস্য সাবিরা নাজনীন, আয়শা সিদ্দিকা মানি, মেহেরপুর জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন, সাবেক সংসদ্য রেজা আহমেদ বাচ্চু মোল্লা, ঝিনাইদহ জেলা সভাপতি এম এ মজিদ, নড়াইলের বিশ্বাস জাহাঙ্গীর আলম, বাগেরহাট জেলা আহ্বায়ক ইঞ্জিনিয়ার আকরাম হোসেন তালিম, সাতক্ষীরা জেলা আহ্বায়ক সৈয়দ ইফতেখার আলী, মাগুরা জেলার ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবীব কিশোর, ঝিনাইদ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, যশোর জেলা বিএনপির সদস্য সচিব এড. সাবিরুল ইসলাম সাবু, বাগেরহাট জেলা বিএনপির সদস্য সচিব মোজ্জাফর আহমেদ আলম, চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরিফুজ্জামান শরিফ, কেন্দ্রীয় কৃষকদলের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম বাদশা, জাহিদুজ্জামান মনা ও মোজাফ্ফর আলম প্রমুখ।


এদিন সকাল থেকেই খুলনা মহানগর, জেলা ও বিভিন্ন জেলা থেকে আগত বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিয়ে কেডি ঘোষ রোডে জড়ো হতে শুরু করেন। স্লোগানে স্লোগানে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছেন নেতাকর্মীরা। গণঅবস্থান কর্মসুচিতে মহানগর ও বিভিন্ন জেলা থেকে আগত জাসাস নেতাকর্মীরা সরকারবিরোধী গণসঙ্গীত পরিবেশন করেন। আগত নেতাকর্মীদের উপস্থিতিতে কে ডি ঘোষ রোড, স্যার ইকবাল রোড, ক্লে রোড, হেলাতলা রোড, স্টেশন রোড লোকে লোকারণ্য হওয়ায় দুপুরের পর থেকেই যানচলাচল বন্ধ হয়ে যায়। সমাবেশ থেকে কারাবন্দি কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ খুলনা বিভাগের ১০ জেলার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।


এদিকে, মহানগরী ও আশপাশের এলাকায় গণঅবস্থান কর্মসূচিতে আসার সময় পুলিশ সদস্যরা তল্লাশি করে হয়রানি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতাকর্মীরা।


বিবার্তা/তুরান/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com