শাহবাগে সতর্ক পাহারায় ছাত্রলীগের অবস্থান কর্মসূচি
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ১৪:৩৮
শাহবাগে সতর্ক পাহারায় ছাত্রলীগের অবস্থান কর্মসূচি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানী ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে বিএনপিসহ কয়েকটি সরকারবিরোধী দল ও জোটের গণমিছিলকে ঘিরে শাহবাগে ঐক্যবদ্ধ ছাত্রসমাজ ব্যানারে 'সতর্ক পাহারায়' অবস্থান কর্মসূচি করছে বাংলাদেশ ছাত্রলীগ।


১১ জানুয়ারি, বুধবার বেলা ১১টা থেকে রাজধানীর শাহবাগ মোড়ের জাতীয় জাদুঘরের সামনে ছাত্রলীগের এই অবস্থান কর্মসূচি শুরু করেন। এসময় সংগঠনটির নেতাকর্মীদের জামায়াত-বিএনপির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। ছাত্রলীগের এই অবস্থান থাকবে বিকেল তিনটা পর্যন্ত।


ছাত্রলীগ এই কর্মসূচিকে ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য-দেশবিরোধী ষড়যন্ত্র-সংবিধান বিরোধী অপতৎপরতার’ প্রতিবাদে অবস্থান কর্মসূচি বলছে। এদিন সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সড়কদ্বীপ (ডাস) থেকে বিএনপির গণঅবস্থান কর্মসূচিকে প্রত্যাখ্যান করে ‘ছাত্রজনতার গণমিছিল’ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মিছিল পরবর্তীতে গণমিছিলটি শাহবাগে বাংলাদেশ ছাত্রলীগের অবস্থান কর্মসূচীতে যোগ দেয়। একইসময়ে যোগ দেয় রাজধানীর উত্তর ও দক্ষিণ মহানগর ছাত্রলীগ এবং বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।


দুপুর সাড় ১২টার পর থেকে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবীর শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।


সাদ্দাম হোসেন বলেন, এই শাহবাগ থকে আমরা রাজাকারদের বিচার নিশ্চিত করেছি। বাংলাদেশ ছাত্রলীগ এই লড়াইয়ের শেষ দেখে ছাড়বে। বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের রাজনীতি এদেশের মানুষ দেখেছে। আজ তাদের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধহয়ে এখানে এসেছি। গণতন্ত্র এবং সন্ত্রাস একসাথে চলে না। দূতাবাসের রাজনীতি আর জনগণের মেনডেটের রাজনীতি একসাথে চলতে পারে না। এদের নিশান আমরা বাংলাদেশ থেকে নিশ্চিহ্ন করে দিব। অবস্থান কর্মসূচির নামে তারা সেখানে খুনিদের গেটটুগেদার করছে। এই অগ্নি সন্ত্রাসের বিনাশ আমাদের নিশ্চিত করতে হবে৷ যেন তারা পূর্বের ন্যায় গণমিছিলের নাম করে এদেশের জনগণের জানমালের না পারে সেইজন্য আজকে আমরা এখানে তাদের প্রতিহত করতে সতর্ক অবস্থান পালন করছি।


ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবীর শয়ন বলেন, আজকে যারা আগুন সন্ত্রাস করে, বেমাবাজি করে বাংলাদেশকে আফগানিস্তানে পরিণত করতে চায় বাংলাদেশ ছাত্রলীগ তাদেরকে সহস্থে প্রতিহত করবে। যারা অশুভ পন্থায় এদেশের শাসন ক্ষমতায় আসতে চায় তাদেরকে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, এদেশে আর খুন, সন্ত্রাসের রাজনীতি করা যাবে না। জনগণের জানমালের ক্ষয়ক্ষতি করার সুযোগ করতে দিবে না ছাত্রলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুশৃঙ্খল দেশ পরিচালনাকে এগিয়ে নিয়ে যেতে বাংলাদোশ ছাত্রলীগ সবসময় তাঁর ভ্যানগার্ড হয়ে থাকবে।


বিএনপির পূর্ব ঘোষণা অনুযায়ী, বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়াসহ ১০ দফা দাবিতে আজ সকাল ১০টা থেকে রাজধানীর পল্টন ও বিভাগীয় শহরগুলোতে ‘গণঅবস্থান’ পালন করছে বিএনপিসহ সরকার বিরোধী বিভিন্ন রাজনৈতিক দল ও জোট। তাদের এ অবস্থান চলবে বিকেল তিনটা পর্যন্ত।


বিবার্তা/সাইদুল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com