রাজনীতি
গণঅবস্থানকে কেন্দ্র করে কর্মীদের গ্রেফতারের অভিযোগ প্রিন্সের
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ২২:৩২
গণঅবস্থানকে কেন্দ্র করে কর্মীদের গ্রেফতারের অভিযোগ প্রিন্সের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণঅবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।


মঙ্গলবার (১০ জানুয়ারি) রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি।


'দুর্নীতিবাজ, ফ্যাসিস্ট, গণতন্ত্র হরণকারী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও অন্যান্য রাজবন্দীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে আগামীকাল দেশব্যাপী গণঅবস্থান কর্মসূচির প্রক্কালে ময়মনসিংহ ও মুন্সিগঞ্জসহ বিভিন্ন স্থানে নেতা কর্মীদের গ্রেফতার, হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে' এ বিবৃতি দেন প্রিন্স।


তিনি বলেন, গণআন্দোলনের জোয়ারে ভীতু হয়ে ফ্যাসিবাদী সরকার প্রশাসনকে অপব্যবহার করে আন্দোলনের সংগঠকদের গ্রেফতার, হয়রানী করে আন্দোলন দমন করতে পুরনো এবং ভোতা কৌশল অবলম্বন করছে। এসব করে আন্দোলন দমন করা যায় না এবং আন্দোলনের জন-জোয়ারও আটকানো যায় না।


সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, বিএনপির বিভাগীয় গণসমাবেশের প্রাক্কালেও হাজার হাজার নেতা কর্মীসহ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ সিনিয়র নেতাদেরকে গ্রেফতার করেও গণসমাবেশগুলোতে জন-জোয়ার ঠেকাতে পারে নাই।


আগামীকাল ১০ দফা দাবিতে দেশব্যাপী বিভাগীয় শহরে গণঅবস্থান কর্মসূচির প্রাক্কালে সারাদেশে গ্রেফতার ও হয়রানী শুরু হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।


প্রিন্স বলেন, আজ সকালে ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক রোকনুজ্জামান সরকার রোকন, মুন্সিগঞ্জ জেলা যুবদলের সাবেক সহ সভাপতি ও লৌহজং উপজেলা যুবদলের সাবেক সভাপতি মোক্তার হোসেন খানসহ অন্যান্য নেতা কর্মীদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার করতে নেতা কর্মীদের বাসা বাড়িতে তল্লাশির নামে পরিবার পরিজনের সাথে অসদাচরণ করা হচ্ছে।


অবিলম্বে গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তি, গ্রেফতার ও হয়রানী বন্ধের দাবি জানিয়ে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, দমন নিপীড়ন চালিয়ে আন্দোলন দমন করা যাবে না।


প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি বলেন, পতনের ভয়ে আন্দোলনের এই মুহুর্তে সরকার অন্যায় হুকুম দিয়ে প্রশাসনকে জনগণের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করানোর অপচেষ্টা করছে।


বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক বলেন, ফ্যাসিস্ট সরকারের দমন নীতি অনুসরণ না করে জনগণের গণতান্ত্রিক অধিকারের প্রতি সম্মান প্রদর্শন করে দমন নিপীড়ন বন্ধ করুন। জনগণ প্রশাসনকে গণতন্ত্র ও ভোটাধিকার হরণকারি সরকারের পাহাড়াদার বা লাঠিঁয়াল বাহিনী বা জনঅধিকারে হস্তক্ষেপকারী নয়, গণতান্ত্রিক অধিকারের হেফাজতকারী এবং সহযোগী হিসেবে দেখতে চায়।


বিবার্তা/কিরণ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com