রাজনীতি
১০ দফা: ব্যাখ্যামূলক আলোচনা সভা করছে বিএনপি
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৩, ২১:৫৮
১০ দফা: ব্যাখ্যামূলক আলোচনা সভা করছে বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণআন্দোলনের ১০ দফা দাবি এবং রাষ্ট্রকাঠামো রূপরেখার বিষয়ে কেন্দ্রীয় শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে দেশব্যাপী জেলা ও মহানগরে বিশ্লেষণ এবং ব্যাখ্যামূলক আলোচনা সভা শুরু করেছে বিএনপি।


সোমবার (২ জানুয়ারি) থেকে শুরু করে ১০ জানুয়ারি পর্যন্ত দেশব্যাপী ৭১টি জেলা ও মহানগরে এই কর্মসূচি চলবে বলে এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


গত ২৪ ডিসেম্বর ১১টি জেলা ও মহানগরে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।


বিবৃতিতে বলা হয়, এসব কর্মসূচিতে উপস্থিত থাকবেন জেলা/মহানগরের অধিবাসী জাতীয় নির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ, সাবেক এমপি, জেলা নির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ, উপজেলা ও পৌর ইউনিটের ৫ জন শীর্ষ নেতা, সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের জেলার ৫ জন এবং পেশাজীবী সংগঠনের প্রতিনিধি।


আজ ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত ‘গণআন্দোলনের ১০ দফা দাবি এবং রাষ্ট্রকাঠামো রূপরেখা: বিশ্লেষণ ও ব্যাখ্যা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন নেতৃবৃন্দের উদ্দেশ্যে ১০ দফা দাবি এবং রাষ্ট্রকাঠামো রূপরেখার বিষয়ে বিষদ আলোচনা করেন।


পরবর্তীতে দাবি ও রূপরেখার বিষয়ে উপস্থিত নেতাকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং মতামত গ্রহণ করেন তিনি।


ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় আলোচনায় বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এবং ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বক্তব্য রাখেন।


বিবৃতিতে জানানো হয়, ১০ দফা দাবি ও রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার বিশ্লেষণ ও ব্যাখ্যা প্রদান করতে আগামীকাল ৩ জানুয়ারি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ঠাকুরগাঁও, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী জামালপুর, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান ফেনী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ঝিনাইদহ, ৪ জানুয়ারি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান নীলফামারী ও সৈয়দপুর, স্থায়ী কমিটির ইকবাল হাসান মাহমুদ টুকু সিরাজগঞ্জ, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু নওগাঁ এবং সৈয়দ এমরান সালেহ প্রিন্স শেরপুরের কর্মসূচিতে যোগ দেবেন।


‘৫ জানুয়ারি স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান মানিকগঞ্জ, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বগুড়া, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান নরসিংদী, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান টাঙ্গাইল, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন দিনাজপুর, ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন বরগুণা, চেয়ারপার্সন উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া খাগড়াছড়ি, ৬ জানুয়ারি ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন হবিগঞ্জ, ভাইস চেয়ারম্যান ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তম পটুয়াখালী, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা আমান উল্লাহ আমান গাজীপুর মহানগর, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা মিজানুর রহমান মিনু নাটোর, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা ইসমাইল জবিউল্লাহ রাজবাড়ী কর্মসূচি অংশ গ্রহণ করবেন।’


এছাড়া বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল মুন্সিগঞ্জ, যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী-খান সোহেল ব্রাহ্মণবাড়িয়া এবং সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত নড়াইলের কর্মসূচিতে যোগ দিবেন।


অন্যান্য জেলা ও মহানগরে ৭ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত অনুরূপ কর্মসূচি পালিত হবে এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ সে সকল কর্মসূচিতে যোগ দিবেন।


বিবার্তা/কিরণ/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com