রাজনীতি
লড়াইয়ের জন্য প্রস্তুত থাকার আহ্বান নজরুলের
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৩, ১৭:৩২
লড়াইয়ের জন্য প্রস্তুত থাকার আহ্বান নজরুলের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী দিনের লড়াইয়ের জন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।


সোমবার (২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মুসলিম লীগের দ্বি-বার্ষিক সম্মেলনে এ আহ্বান জানান নজরুল। সম্মেলনে শেখ জুলফিকার বুলবুল চৌধুরী সভাপতি ও নজরুল ইসলামকে মহাসচিব ঘোষণা করা হয়।


তিনি বলেন, আজকে দেশের মানুষ জেগে গেছে আমাদের এতো নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। মাত্র তিন মাসের মধ্যে আমাদের ১২ থেকে ১৩ জন মানুষকে হত্যা করা হয়েছে। তারপরও আমাদের প্রত্যেকটা প্রোগ্রাম সফল হয়েছে। প্রত্যেকটা আন্দোলনে সাধারণ জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করছে।


‘সাধারণ জনগণ তখনই অংশগ্রহণ করে যখন তারা পরিবর্তন চায়। পরিবর্তন চায় কল্যাণের জন্য, সমৃদ্ধি ও শান্তির জন্য। আর জনগণের শান্তি, কল্যাণ এবং সমৃদ্ধির যে আকাঙ্ক্ষা- যুগে যুগে কেউ কখনো তা দাবিয়ে রাখতে পারে নাই। এই সরকারও পারবে না। আগামী দিনের সেই লড়াইয়ে আমাদের প্রস্তুত থাকতে হবে।’


আমরা কাউকে ধোঁকা দিতে চাই না মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, যে জনগণ আমাদের এতো বিশ্বাস করে, আশায় বুক বাঁধে-তাদের সঙ্গে প্রতারণা করার মতো বড় অপরাধ বোধহয় আর কিছু নাই।


তিনি বলেন, আমরা যারা মুক্তিযুদ্ধে ছিলাম, আক্ষেপটা বোধ হয় তাদেরই বেশি। কি ভেবে, কি চিন্তা করে, কি আশা নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে ছিলাম। আর কি পেয়েছি? কত রঙ, কত রকমের কথা শুনেছিলাম আমরা, বাংলাদেশ সোনার বাংলা হবে। বাংলাদেশকে কত কি করা হবে। ডিজিটাল বাংলাদেশ করা হবে। এখন স্মার্ট বাংলাদেশ করা হবে শুনেছি। সে দেশে দুর্ভিক্ষ দেখেছি, অনাচার দেখেছি, অব্যবস্থাপনা দেখেছি।


‘শেষ পর্যন্ত সেদেশে গণতন্ত্রহীনতা দেখেছি। একদলীয় শাসন ব্যবস্থা দেখেছি। এগুলোর কোনটাও সোনার মত মূল্যবান না।’


নজরুল ইসলাম বলেন, বলা হচ্ছে- দেশে গণতন্ত্র রয়েছে। কিন্তু গণতন্ত্র চর্চা করার সুযোগ দেওয়া হচ্ছে না। যারা গণতন্ত্রকে হত্যা করে একদলীয় ব্যবস্থা কায়েম করেছে। তারাই এখন গণতন্ত্রের চ্যাম্পিয়ন বলে দাবি করে। তখন কষ্ট হয়। গণতন্ত্র তো ক্ষমতায় যাবার বাহন না। গণতন্ত্রের বাহন হলো নির্বাচন।


বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি শেখ জুলফিকার বুলবুল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টি (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মহসিন মন্টু, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, এলডিপির একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয় দলের চেয়ারম্যান এহসানুল হুদা, এনডিপির চেয়ারম্যান কারী আবু তাহের প্রমুখ।


বিবার্তা/কিরণ/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com